শুক্রবার সারা দেশে আবারও বি’ক্ষো’ভের ডাক দিলেন বাবুনগরী

| আপডেট :  ১ এপ্রিল ২০২১, ০২:১১ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১ এপ্রিল ২০২১, ০২:০৪ পূর্বাহ্ণ

হে’ফাজতে ই’সলামের ডাকে শুক্রবার (২ এপ্রিল) সারা দেশে শান্তিপূর্ণ ও সু’শৃঙ্খল বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি পালন করতে দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন আমীরে হে’ফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী।

তিনি বলেন, শান্তিপূর্ণ আ’ন্দোলনে এভাবে পুলিশের গু’লিব’র্ষণের প্র’তিবাদে আগামী শুক্রবার হে’ফাজতে ই’সলামের ব্যানারে সারা দেশে শান্তিপূর্ণ বি’ক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি পালন করুন। বাদ জুমা দেশের প্রতিটি মসজিদ থেকে হেফাজতে ইসলামের ব্যানারে সুশৃঙ্খলভাবে প্রতিবাদ মিছিল বের করার জন্য আহ্বান জানান তিনি। বুধবার (৩১ মার্চ) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ আহ্বান জানান তিনি।

বাবুনগরী বলেন, মোদির আগমনের প্রতিবাদে ২৬ মার্চ ঢাকা বায়তুল মোকাররম, হাটহাজারী, যাত্রাবাড়ী, বি-বাড়িয়াসহ দেশের বিভিন্ন জায়গায় আ’ন্দোলনরত তৌ’হিদী জনতার ওপর গু’লিব’র্ষণ করে ২০ জনকে শহিদ করা হয়েছে এবং গু’লি ও টি’য়ারশেল নি’ক্ষেপ করে শত শত প্র’তিবাদী তৌ’হিদী জনতাকে র’ক্তা’ক্ত করা হয়েছে।

এ প্র’তিবাদ দেশ কিংবা সরকারের বি’রু’দ্ধে নয় উল্লেখ করে বাবুনগরী বলেন, মোদি মু’সলমানদের র’ক্তখেকো, ভারতের গুজরাটের আহমেদাবাদে হাজার হাজার মু’সলমানদের র’ক্ত ঝ’রিয়েছে কসাই মোদি। কাশ্মীরের মু’সলমানদের রক্তে এই খুনি মোদির হা’ত এখনো র’ঞ্জিত। সে ৫০০ বছরের মু’সলিম নিদর্শন বাবরি ম’সজিদকে ভে’ঙে সেখানে রাম মন্দির নির্মাণ করে মু’সলমানদের ক’লিজায় ছু’রিকাঘা’ত করেছে।

আ’ল্লামা বাবুনগরী আরও বলেন, নি’রীহ-নি’র’স্ত্র ছাত্রদের পাখির মতো গু’লি করে হা’ম’লা ও শ’হিদ করল, এর কোনো বিচার এখনো হয়নি। বরং দেশের বিভিন্ন জায়গায় হে’ফাজতে ই’সলামের নেতাকর্মীসহ তৌহিদী জনতার ও’পর নানা হ’য়রানি করা হচ্ছে বলে আমরা খবর পাচ্ছি।