মু’সলমানের জানাজা পড়াতে কোনো মৌলভীর প্রয়োজন নাই : এম’পি মোকতাদির

| আপডেট :  ২৯ মার্চ ২০২১, ০১:২৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৯ মার্চ ২০২১, ০১:২৬ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সং’সদ সদস্য ও জে’লা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযো’দ্ধা উবায়দুল মোকতাদির চৌধুরী কওমি মাদরাসাভিত্তিক সংগঠন হেফাজতে ই’সলামকে উদ্দেশ করে বলেছেন, আমার জানাজার নামাজ তারা পড়াক আমি তা চাইনি। আর আপনাদের বলে রাখি, কোনো মু’সলমানের জানাজা নামাজ পড়াতে কোনো মৌলভীর সাহেবের প্রয়োজন নাই।

যে কোনো মু’সলমান জানাজার নামাজে দাঁড়িয়ে নিয়ত যদি বাংলায়ও করেন, যদি দোয়া না পারেন, তাহলে নামাজে দাঁড়িয়ে বলেন, আমি এই মাইয়াতের ক্ষমা প্রার্থনার জন্য জানাজার নামাজে দাঁড়ালাম তাহলেও হবে। আমি চ্যালেঞ্জ দিয়ে বললাম এই কথা।

তিনি বলেন, জানাজার নামাজ নিয়ে আপনারা মাথা ঘামাবেন না। এই খানের (ব্রাহ্মণবাড়িয়া) মোল্লারা নাকি বলেছেন, ছাত্রলীগের জানাজা নাকি পড়াবেন না। এখানে ছাত্রলীগের যারা আছে তাদের ঘাবড়ানোর কিছু নাই। তোমাদের জানাজার নামাজ তোমার বাবা-ভাই বা প্রয়োজন হলে আমি জানাজা পড়াব। সুতরাং তোমরা জানাজা নিয়ে চিন্তা করবে না। কিন্তু আমরা হেফাজতির কাছে যাব না এই কথা নিশ্চিত থাকো। হেফাজতিরা আমাদের কাছে আসে।

সোমবার (২৯ মার্চ) ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন বীর মুক্তিযো’দ্ধা উবায়দুল মোকতাদির চৌধুরী।

এসময় এমপি আরও বলেন, ‘অনেকে আমাকে দো’ষারোপ করার চে’ষ্টা করছেন। নিজেদের অপারগতা-ব্য’র্থতা ঢাকতে তারা এখন আমার ঘাড়ে দো’ষ চা’পানোর চে’ষ্টা করছেন। আমি চ্যালেঞ্জ দিয়ে বললাম,আমি কোনো উ’স্কা’নিমূলক কথা বলেনি। কেউ যদি দেখাতে পারেন আমি কোনো কথা উ’স্কা’নিমূলক বলেছি, আমি বি’চারের স’ম্মুখীন হতে রা’জি আছি।

এমপি মুকতাদির চৌধুরী বলেন, ‘আমি ৭০ বছর জীবনে বহু হরতাল দেখেছি। হরতালে কোনো রাজনৈতিক দলের নেতাকর্মীদের বাড়িতে হা’ ম’লা হতে কোনোদিন দে’খেনি। অথচ হে’ফাজতের হ’রতালে জে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বা’ড়িসহ দলীয় বিভিন্ন নেতাকর্মীদের বা’ড়িতে হা’ ম’লা করা হলো। ভূমি অফিসে হা’ ম লা করা হলো।’

তিনি বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়ায় ভূমিদস্যুদের এক সিন্ডিকেট আছে। এই হা”ম’লার পেছনে যদি তারাও থেকে থাকে, এর দায় হে’ফাজতকেই নিতে হবে। অথচ হে’ফাজত প্রেস কনফারেন্স করে আমার বি’চার চেয়েছে, আমাকে গা’লাগা’ল করেছে কিন্তু ত’দন্ত দা’বি করে নাই।’ সূত্রঃ জাগোনিউজ