লন্ডনে তারেক জিয়ার কাছে চাঁদার টাকার ভাগ পাঠান ওবায়দুল কাদেরের স্ত্রী

| আপডেট :  ১৬ মার্চ ২০২১, ০৫:০৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৬ মার্চ ২০২১, ০১:১৭ অপরাহ্ণ

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, মন্ত্রী ওবায়দুল কাদেরের এপিএস মহিতুলকে দিয়ে তার স্ত্রী ইসরাতুন্নেসা কাদের সব খাত থেকে চাঁ’দা সংগ্রহ করেন। এই চাঁ’দার টাকার একটি অংশ প্রশাসনের লো’কজনের জন্য, একটি অংশ লন্ডনে তারেক জিয়ার জন্য পাঠান এবং অবশিষ্ট টাকা মন্ত্রীর স্ত্রী রেখে দেন।

মঙ্গলবার দুপুর ১২টায় নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে তিনি এসব মন্তব্য করেন। তিনি আরও বলেন, ওবায়দুল কাদের সাহেবের স্ত্রী আজ নিজাম হাজারী, একরাম চৌধুরীর স’ন্ত্রাসীদের দিয়ে আমাকে হ’০’ত্যার প’রিকল্পনা করছেন। ঢাকা থেকে প্রশাসন নি’য়ন্ত্রণ করছে জাহাঙ্গীর নামে এক ছে’লে। সে ম’ন্ত্রণালয়ের বিআরটিএ লু’টপা’ট করে খাচ্ছে।

তিনি বলেন, বিভিন্ন জায়গা থেকে চাঁ’দা নিয়ে কোটি কোটি টাকার মালিক হয়েছে। জাহাঙ্গীর এবং জুয়েল মন্ত্রীর স্ত্রী’র নির্দেশে সব করছে। এদের সঙ্গে ঢাকার ব্যবসায়ী নাজমুল হক নাজিম, উপজে’লা চেয়ারম্যার মোহাম্ম’দ শাহাব উদ্দিন, ইস্কান্দার মির্জা শামীমও রয়েছেন।

প্রসঙ্গত, গত দেড় মাস ধরে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সঙ্গে কোম্পানীগঞ্জ উপজে’লা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের বি’রো’ধ চ’লছে। এ নিয়ে উপজে’লাজুড়ে এক অ’স্থিতিশীল প’রিবেশের সৃষ্টি হয়। বিভিন্ন সময়ে দুইপক্ষের দ’ফায় দ’ফায় র’ক্তক্ষ’য়ী সং”ঘর্ষ ও গো’লাগু’লির ঘটনা ঘটে।

এতে ৯ মার্চ সিএনজিচালক ও শ্র’মিক লীগ কর্মী আলাউদ্দিন গু’লিবি’দ্ধ হয়ে মা”রা যান, আ’হত হন অর্ধশতাধিক। এর আগে আরেক সং”ঘর্ষে সাং’বাদিক বুরহান উদ্দিন মুজাক্কির নি’হ’ত হন। সূত্রঃ যুগান্তর