বিয়ের রাতেই স্বামীর দু’র্বলতা ধ’রা

| আপডেট :  ১৫ মার্চ ২০২১, ০৫:১৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৫ মার্চ ২০২১, ০২:১১ অপরাহ্ণ

জাকেরের বি’রুদ্ধে মুখ খু’ললেন আমেরিকা প্রবাসী শারমিন সুরভী মৌসুমী। থা’নায় মা’মলা দা’য়েরের পর গ’ণমাধ্যমে তাকে নিয়ে সংবা’দ প্র’কাশ হলে তিনি আমেরিকা থেকে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে তার বক্তব্য তুলে ধ’রেছেন।

মৌসুমী দা’বি ক’রেছেন- বিয়ের রাতেই জাকেরের অ’সু’স্থতা ধ’রা প’ড়ে। একজন পু’রুষের যা নেই, সেখানে কোনো মেয়েই তার সংসার ক’রতে পারবে না বলে জা’নান তিনি। শারমিন আক্তার মৌসুমীর বাড়ি সিলেটের জৈন্তাপুরে।

পরিবার নিয়ে আমেরিকায় বসবাস করেন। আর জাকের আহমদের বাড়ি গোলাপগঞ্জে। তিনিও প্রবাসী ছিলেন। পারিবারিকভাবে মৌসুমী ও জাকেরের বিয়ে হয়েছিলো গত বছরের জানুয়ারিতে।

বিয়ের পর মৌসুমী আমেরিকা চলে গেলে তাদের মধ্যে পারিবারিক দ্ব’ন্দ্ব শুরু হয়।এই দ্ব’ন্দ্বের জে’র ধ’রে গত ১লা ফেব্রুয়ারি জাকের বা’দী হয়ে মৌসুমী ও তার মা-বাবা’র বি’রুদ্ধে আ’দালতে মা’মলা করেন।

আর মা’মলায় সে দা’বি করেন- পূর্বের বিয়ে ও স’ন্তানের কথা গো’পন করে এবং কাবিননামায় কুমা’রী উল্লেখ করে তার স’ঙ্গে বিয়ের কার্য সম্পাদন করা হয়েছে।

বিয়ের পর ২৫ লাখ টাকা চাওয়ার বিষয়টি মা’মলায় উল্লেখ করা হয়। জাকেরের মা’মলা দা’য়ের ও মি’থ্যাচারের ঘ’টনায় ক্ষু’ব্ধ মৌসুমী ও তার পরিবারের সদস্যরা।

বর্তমানে তারা আমেরিকায় বসবাস করার কারণে দেশে এসে আ’ইনি লড়াইয়ে নামতে পারছেন না।এ কারণে মৌসুমী তার বক্তব্য ভার্চ্যুয়াল সংবা’দ সম্মেলনে তু’লে ধ’রেছেন বলে জা’নান।

সিলেট প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে পরিবারের সুনাম ন’ষ্ট করে সমাজে হেয়প্রতিপন্ন ক’রতে দ্বিতীয় স্বামী জাকের আহমদ কর্তৃক মানহা’নিকর সংবা’দ প্র’কাশ এবং

মা’মলা দা’য়ের করে হ’য়রানির অ’ভিযোগ এনেছেন যুক্তরাষ্ট্রের গ্রিনকার্ডধারী বাংলাদেশি বংশোদ্ভূত মৌসুমী।এ বিষয়ে তিনি আমেরিকা সরকারের ঊর্ধ্বতন পর্যায়ে অবহিত করে জাকেরের বি’রুদ্ধে আ’ইনি ব্যব’স্থা নেয়ার প্র’স্তুতি নিচ্ছেন বলেও জা’নিয়েছেন।

তিনি বলেন- ‘১৯৯৫ সালে ৬ বছর বয়সে তিনি আমেরিকায় যান। ২০১২ সালে মৌলভীবাজার জে’লার কুলাউড়ার ডা. ফরিদ আহমদের স’ঙ্গে বিয়ে হয় তার।

তার একটি পুত্র স’ন্তানও রয়েছে। তবে প্রথম স্বামী আমেরিকার গ্রিনকার্ড পাওয়ার পর থেকে তাদের মধ্যে পারিবারিক বি’রো’ধ লে’গেই থাকে। এক পর্যায়ে ২০১৭ সালের ৩০শে আগস্ট তিনি তাকে তালাকের নোটিশ পাঠান।’

এর তিন বছর পর ২০২০ সালের জানুয়ারিতে সিলেটের গোলাপগঞ্জে’র জাকের আহমদের স’ঙ্গে পারিবারিকভাবে দ্বিতীয় বিয়ে হয় তার। প্রথম বিয়ে এবং স’ন্তানের কথা জাকেরের পরিবারও জানে। এমনকি বিয়ের অনুষ্ঠানে স’ন্তান আইয়ান নাহি আহমদও উপস্থিত ছিল।

কিন্তু বিয়ের রাতেই জাকেরের অ’সু’স্থতার কথা ধ’রা প’ড়ে। যা পরে তার ভাবি ও বোনকে জা’নালে তারা বিষয়টি কাউকে না জা’নানোর জন্য অ’নুরো’ধ করেন এবং আমেরিকায় গিয়ে চিকিৎ’সা নিলে ঠিক হয়ে যাবে বলে উল্লেখ করেন।

এরই মাঝে গত বছরের ২৮শে জানুয়ারি তিনি আমেরিকা চলে যান। মৌসুমী জা’নান, ‘আমেরিকা গেলেও জাকেরের স’ঙ্গে মোবাইলে সার্বক্ষণিক যোগাযোগ ছিল। সে সব সময় তাকে আমেরিকায় নিয়ে আসার জন্য বলতো।

তবে গত নভেম্বরে তার শা’রীরিক অ’সু’স্থতা নিয়ে ফোনালাপে ঝ’গড়া হলে তা পরিবারের সদস্যদের মা’ঝে প্র’কাশ পেয়ে যায়। এবং তার স’ঙ্গে ফোনালাপ না করার পরা’মর্শ দেয়া হয়। এরপর থেকে তিনি ফোনে কথা ব’ন্ধ রাখেন।’

তিনি জা’নান- কথা’বা র্তা ব’ন্ধ হতেই প্রতি’শোধপরায়ণ হয়ে গত ১লা ফেব্রুয়ারি জাকের বা’দী হয়ে তার মা-বাবা ও তার বি’রুদ্ধে আ’দালতে মা’মলা করে।

আর মা’মলায় সে দা’বি করে- পূর্বের বিয়ে ও স’ন্তানের কথা গো’পন করে এবং কাবিননামায় কুমা’রী উল্লেখ করে তার স’ঙ্গে বিয়ের কার্য সম্পাদন করা হয়েছে।

অথচ পূর্বের বিয়ে ও স’ন্তানের সকল ডকুমেন্ট আমেরিকা অ্যাম্বাসিতে রেকর্ড রয়েছে। মৌসুমী দা’বি করেন- জাকেরকে দ্রুততম সময়ের মধ্যে আমেরিকায় আনতে না পারায় সে প্র’তারণামূলকভাবে এ মা’মলা করেছে।

একই স’ঙ্গে জাকের ২৫ লাখ টাকা দা’বি করার মি’থ্যাচারও করছে।এ নিয়ে বাংলাদেশের বিভিন্ন অনলাইন ও দৈনিক পত্রিকায় মা’নহানিকর সংবা’দ প্র’কাশ করে আমা’র এবং আমা’র পরিবারের সুনাম ন’ষ্ট করে এবং

সমাজে আমাদেরকে হেয়প্রতিপন্ন করছে বলেও তিনি উল্লেখ করেন।

তবে- জাকের আহমদ ও তার পরিবারের সদস্যরা মৌসুমীর এ দা’বিটি মানতে নারাজ। তারা মা’মলার এজাহারে দেয়া বক্তব্যকেই সঠিক বলে দা’বি ক’রেছেন। পু’লিশি ত’দন্তে স’ত্যতা মিলবে বলে দা’বি করেন তারা।