রাজধানীতে প’র’কীয়া জেনে ফেলায় স্বা’মীকে হ ০ত্যা করতে লাখ টাকায় খু০’নি ভাড়া করেন স্ত্রী

| আপডেট :  ১৫ মার্চ ২০২১, ০৮:৩৫ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৫ মার্চ ২০২১, ০৮:৩৫ পূর্বাহ্ণ

প’রকীয়ার স’ম্পর্ক জেনে ফেলায় স্বা’মীকে দুনিয়া থেকে স’রিয়ে দেয়ার প’রিকল্পনা করেন স্ত্রী। ভাড়া করেন কি’লার। খু’০নি কৌ’শলে দেখা করেন টা’র্গেট ব্য’ক্তির সঙ্গে। সেখানে তাকে গু’০ লিও করেন। কোনোমতে প্রা’ ণে বেঁ’চে ভু’ক্তভো’গী দ্বা’রস্থ হয় পু’লিশের। হ’ ০’ত্যার প’রিকল্পনাকারী স্ত্রী, ভাড়াটিয়া খু’ ০নিসহ তিনজনকে গ্রে’ফতা’রের পর এমন দা’বি পু’লিশের। তারা বলছেন, এর জন্য দা’য়ী পা’রিবারিক ক’ল’হ আর সা’মাজিক অ’বক্ষ য়।

৩১ ডিসেম্বর ২০২০। রাত ১২টার কিছুক্ষণ পর রাজধানীর দক্ষিণ বনশ্রীর এক বাড়ির মালিক ইফতেখারুল আলমের কাছে খিলগাঁও যাওয়ার রাস্তা জানতে চান এক ব্’যক্তি। আ’গু’ন্তুক বন্ধুর খোঁজে এসে তাকে না পেয়ে ইফতেখারের বাসায় রাত্রিযাপন করার অনুরোধও জানান। অ’সম্মতি জানান ইফতেখারুল।

পরের দিন সকালে ওই একই ব্’যক্তি আবারও দেখা করেন ইফতেখারুলের সঙ্গে। কথা বলতে বলতে সিঁড়ি দিয়ে ওঠার সময় পেছন থেকে পরপর দুটি গু ০’লি করা হয় তাকে। দুটিই লক্ষ্যভ্রষ্ট হয়। তবে ছু ০’রিকাঘা’তে আ’হ’ত হয় ইফতেখার। গু ০’লি করার পর পা’ ০লিয়ে যেতে দেখা যায় দুজনকে।

এ ঘটনায় খিলগাঁও থানায় মা ০’মলার পর ত’দন্ত শুরু করে গো’য়েন্দা পু’লি’শ। ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার অ’ভিযো’গে প্রথমে ইফতেখারুলের স্ত্রী জামিলা আক্তার অর্পাসহ দুজনকে গ্রে ০’ফতার করা হয়। তাদের দেয়া তথ্যে গ্রে’ ০ফতার করা হয় তানভীর তনয়কে। তার কাছ থেকে উ’দ্ধা’র করা হয় দুই রাউন্ড গু ০’লিসহ একটি পি ০’স্তল যেটি দিয়ে গু ০’লি করা হয়েছিল।

পুলিশ বলছে অর্পা আর তানভীরের প’ ০রকীয়ার স’ম্পর্ক জানতে পারে অর্পার স্বামী। তাই তাকে খু’ ০নের প’রিকল্পনা করা হয়। প’রিকল্পনা বাস্তবায়নে এক লাখ টাকায় খু’ ০নি ভাড়ার পাশাপাশি ৪০ হাজার টাকা দেয়া হয় পি’স্ত’ল কিনতে।

ঢাকা মহানগর গো’য়ে’ন্দা পু’লিশের মতিঝিল জোনের উপপুলিশ ক’মিশনার মোহাম্ম’দ আসাদুজ্জামান বলেন, মূলত মে’ ০রে ফেলার জন্য প্রথমে ৪০ হাজার টাকা দেয় তারা। আরো একটা প’রিকল্পনা ছিল যদি রাজুকে মে’ ০রে ফে’লতে পারে তাহলে তার মোটরসাইকেলটি নূরকে দিবে। তারা নূরকে আরো প্র’লোভন দেখায় (রাজু) হ’ ০’ত্যার পর এক লাখ টাকা দেবে। এ ঘটনার জন্য পা’রিবারিক ক’ল’হ আর সা’মাজিক অ’বক্ষ’য়কে দা’য়ী করছে পুলিশ।