বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৬:৩৩ অপরাহ্ন

মসজিদ বানিয়ে টাকার শ্রা’দ্ধ করে বাড়ালেন ক’চু’রিপানা, বললেন তসলিমা

মসজিদ বানিয়ে টাকার শ্রা’দ্ধ করে বাড়ালেন ক’চু’রিপানা, বললেন তসলিমা

কিছুদিন আগেই কলকাতায় এক কালীপূজার অনুষ্ঠানে যোগ দেওয়ায় বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান মহাবি’পাকে পড়েছিলেন। একটি বিশেষ গোষ্ঠী তার সমালোচনায় মেতেছিল।

অথচ এই সাকিব মাগুরার আলোকদিয়ার বারাশিয়ায় নানাবাড়ি এলাকায় মসজিদ নির্মাণ করে দিয়েছেন। মসজিদটি গত বছর উদ্বোধন হলেও এতদিন আড়ালেই ছিল। সম্প্রতি বি’ষয়টি মিডিয়ায় আসায় প্রতিক্রিয়া জানিয়েছেন প্রখ্যাত লেখিকা তসলিমা নাসরিন। নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে তসলিমা লিখেছেন, ‘সাকিবের প্রচুর টাকা। নিউ ইয়র্কে বিশাল বাড়ি তাঁর।

আর কোন কোন শহরে বাড়ি কিনেছেন জানা নেই আমার। তবে আজকের খবর হলো, তিনি তাঁর নানাবাড়ি মাগুরায় একখানা মসজিদ বানিয়ে দিয়েছেন। আমার প্রশ্ন, ওখানে কি অভাব ছিল মসজিদের? আমি নিশ্চিত, অভাব ছিল না। যদি অভাব কিছুর থেকে থাকে তবে ভালো হাসপাতালের, ভালো কলেজের, ভালো বিজ্ঞান একাডেমির, ভালো ন্যাচারাল হিস্টরি মিউজিয়ামের, ভালো পাবলিক লাইব্রেরির।

‘কিন্তু সাকিব তাঁর টাকার শ্রাদ্ধ করলেন কচু’রিপানা ভর্তি পুকুরে আরও একখানা কচু’রিপানা ছেড়ে। কী হবে এরপর? ক’দিন পর মসজিদের ইমাম কোনও শি’শুকে ধ” ণ করবেন, ক’দিন পর মু’য়াজ্জিন করবেন, ক’দিন পর মসজিদ কমিটি একটি ধ” ণাগার ওরফে মাদ্রাসা বানানোর জন্য সাকিবের কাছে আবেদন করবেন।

দৃশ্যগুলো তো আমরা চোখ বুজেই দেখতে পাচ্ছি।’ স্থানীয় সূত্রে জানা গেছে, মাগুরার আলোকদিয়ার বারাশিয়ায় নানার বাড়ি এলাকায় মসজিদটি নির্মাণ করেছেন সাকিব।

বারাশিয়া পূর্বপাড়া জামে মসজিদটি নির্মাণে প্রায় ৩৫ লাখ টাকার মতো খরচ হয়েছে। একতলা বিশিষ্ট ওই মসজিদের ভেতরে ছয়টি কাতার করা হয়েছে। প্রতি কাতারে ৪০ জনের মতো মুসল্লি নামাজ আদায় করতে পারেন। সুত্রঃ কালের কণ্ঠ

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com