শনিবার, ০৮ মে ২০২১, ০৭:০১ অপরাহ্ন

শিরোনাম :
বিশ্বজুড়ে করোনা মহামারি ঠেকাতে গোমূত্র পান করার পরামর্শ বিজেপি নেতার (ভিডিও) এবার রাজধানীতে করোনার ভারতীয় ধরন শনাক্ত রবিবার যে সময় পৃথিবীতে আছড়ে পড়বে চীনা রকেটের ধ্বংসাবশেষ শুক্রবার পবিত্র রমযানে আজান দিয়ে মুগ্ধতা ছড়ালেন বাংলাদেশি শফিকুর নামাজরত ইমামকে থা’প্পড়, নামাজ ভেঙে হা’ম’লাকারীকে মা’রধর মুসল্লিদের পৃথিবীকে কেন্দ্র করে মহাকাশে ঘুরছে দুইশ ‘টাইম বোমা’ রিকশাচালকের ৬০০ টাকা কেড়ে নেয়া সেই তিন পুলিশ বরখাস্ত করোনা চিকিৎসায় ২ লক্ষ টাকা নগদে, নতুন নির্দেশিকা আয়কর দফতরের দেশে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত: স্বাস্থ্য অধিদপ্তর অভিনব আবিষ্কার, মাত্র ৫ টাকায় ৪০ কিমি ছুটবে এই বাইক
ঘোড়ার গাড়িতে চরে কনেকে বিয়ে করে নিয়ে গেল ৬৪ বছরের বৃদ্ধ

ঘোড়ার গাড়িতে চরে কনেকে বিয়ে করে নিয়ে গেল ৬৪ বছরের বৃদ্ধ

বরিশালে জাঁ’কজ’মকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে বজলু খান (৬৪) ও বকুল বেগম ওরফে ফুলশুনী (৫৮) নামের এক বৃ’দ্ধ নব দম্পতির বিয়ে নিয়ে এলাকায় চাঞ্চ’ল্যের সৃষ্টি হয়েছে। ৩০ হাজার টাকা দেন মোহরে বিয়ে হয় তাদের। এদিন বর বিয়ে করতে আসেন ঘোড়ার গাড়িতে করে।

বিয়ে সম্পূ’র্ণ হওযার পর আবার ঘোড়ার গাড়িতে চরেই কনেকে নিয়ে যান। এ যেন রুপকথার রাজপুত্র আর রাজকন্যার গ’ল্পের মতো।শনিবার (১৩ মা’র্চ) দুপুরে নগরের দক্ষিণ আলেকান্দায় এ বিয়ে সম্পূ’র্ণ হয়। জানা যায়, বজলু খান বরিশালের উজিরপুর কালিহাতা গ্রামের বাসি’ন্দা।

৩০ বছর আগে তার প্রথম স্ত্রী’’কে তা’লা’ক দেন তিনি। ওই ঘরে ২ ছে’লে এবং ১টি মে’য়ে আছে। এরপর দ্বিতীয় বিয়ে করেন নগরের সাগরদী দরগাহ্ বাড়ি এলাকায় ভাড়া বাসায় বসবাস কাঠ মিস্ত্রির কাজ করে জীবিকা নির্বাহ করেন।

গেল বছর নগরীর ১ নম্বর সিএন্ডবি পোল এলাকায় ট্রাক চা’পায় দ্বিতীয় স্ত্রী’ মা’রা যাওয়ার পর নিঃ’স’ঙ্গ হয়ে পরেন তিনি।অন্যদিকে, নগরীর খান সড়ক এলাকার অস্থায়ী বাসিন্দা ফুলশুনীর স্বা’মী মা’রা যায় ১০ বছর আগে। একমাত্র ছে’লে ঢাকায় থাকায় সে খোঁজ খবর নেয় না।

জীবিকার তাগিদে নগরের খান সড়ক এলাকায় মহাসড়কের পাশে বসে ডিম বিক্রি করেন তিনি। জানা গেছে, স্থানীয়রা এই দুই জনের একাকী’ত্ব এবং নিঃস’ঙ্গতা দেখে তাদের দুই জনের বিয়ের প্রাথমিক আলোচনা করেন। উভ’য়ে বিয়েতে সম্মতি দিলে দিনক্ষণ চূড়ান্ত করা হয়।

এরপর চাঁ’দা তুলে প্রায় ২০ হাজার টাকা সংগ্রহ করেন স্থানীয় তরুণরা।কনেকে বিয়ের পোশাক পরিয়ে পার্লা’রে নববধূর সাজে সাজানো হয়। দুপুরে বরসহ ৫ জন বরযাত্রী ঘোড়ার গাড়িতে কনের বাড়ি নগরীর খান সড়ক খালপাড় এলাকায় আসে।

সেখানে ৩০ হাজার টাকা দেন মোহরে তাদের বিয়ে হয় এবং স্থানীয় আব্দুল মন্নানের বাসায় বরযাত্রীদের আপ্যায়ন করা হয়। আপ্যায়ন শেষে ঘোড়ার গাড়িতে কনে নিয়ে যায় বৃ’দ্ধ বর বজলু খান।

এই বিয়ের মূ’ল উদ্যোগ গ্রহণকারী মো. মাহাবুবুর রহমান মি’লন এবং মো. ই’মান আলী খান সাংবাদিকদের জানান, আর্থিক অ’নট’নের কারণে তাদের মনে যেন আক্ষে’প না থাকে সে জন্য সোমবার বরের বাসায় বৌ-ভাতেরও আয়োজন করা হয়েছে। বৌভাত শেষে কনেসহ বরকে কনের বাসায় নিয়ে আসা হয়। বিয়েতে খুশী বৃ’দ্ধ নব দম্পতি জীবনের সামনের দিনগুলো সু’খে থাকার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com