শনিবার, ০৮ মে ২০২১, ০৭:৩১ অপরাহ্ন

শিরোনাম :
বিশ্বজুড়ে ক’রোনা ম’হামা’রি ঠে’কাতে গোমূত্র পান করার পরামর্শ বিজেপি নেতার (ভিডিও) এবার রাজধানীতে করোনার ভারতীয় ধরন শনাক্ত রবিবার যে সময় পৃথিবীতে আছড়ে পড়বে চীনা রকেটের ধ্বংসাবশেষ শুক্রবার পবিত্র রমযানে আজান দিয়ে মুগ্ধতা ছড়ালেন বাংলাদেশি শফিকুর নামাজরত ইমামকে থা’প্পড়, নামাজ ভেঙে হা’ম’লাকারীকে মা’রধর মুসল্লিদের পৃথিবীকে কেন্দ্র করে মহাকাশে ঘুরছে দুইশ ‘টাইম বোমা’ রিকশাচালকের ৬০০ টাকা কেড়ে নেয়া সেই তিন পুলিশ বরখাস্ত করোনা চিকিৎসায় ২ লক্ষ টাকা নগদে, নতুন নির্দেশিকা আয়কর দফতরের দেশে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত: স্বাস্থ্য অধিদপ্তর অভিনব আবিষ্কার, মাত্র ৫ টাকায় ৪০ কিমি ছুটবে এই বাইক
বুখারি শরিফের শেষ সবক পড়াবেন যুগশ্রেষ্ঠ মুহাদ্দিস আল্লামা আরশাদ মাদানি

বুখারি শরিফের শেষ সবক পড়াবেন যুগশ্রেষ্ঠ মুহাদ্দিস আল্লামা আরশাদ মাদানি

রাজধানী ঢাকার বিখ্যাত দুই ই’স’লা’মি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া মাদানিয়া বারিধারা এবং জামিয়া হোসাইনিয়া ই’স’লা’মিয়া আজরাবাদে হাদিসের বিখ্যাত গ্রন্থ বুখারি শরিফের শেষ সবক পড়াবেন যুগশ্রেষ্ঠ মুহাদ্দিস আল্লামা আরশাদ মাদানি।

আজ বৃহস্পতিবার (১১ মা’র্চ) বাদ মাগরিব বাংলাদেশ সফরে তিনি বারিধারায় বুখারি শরিফের শেষ সবক পড়াবেন। আর আগামীকাল ১২ মা’র্চ আজরাবাদে বুখারি শরিফের শেষ সবক পড়াবেন এবং ফারেগ ছাত্রদের পাগড়ি প্রদান করবেন।

খতমে বুখারির এ অনুষ্ঠানে শেষ সবক ও বিদায়ী ছাত্রদের পাগড়ি প্রদান করবেন দারুল উলুম দেওবন্দের সিনিয়র মুহাদ্দিস ও জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি আল্লামা আরশাদ মাদানী।

চলতি বছর জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার ২১৩ জন ছাত্র দাওরা হাদিস সমাপণ করে পাগড়ি নেবেন। ইফতা বিভাগ থেকে ৪৮ জন ও হেফজ বিভাগ থেকে ২৩ জন হাফেজে কুরআন ছাত্রকেও দেয়া হবে সম্মাননা পাগড়ি।

গত বছর ক’রো’নার কারণে জামিয়া হোসাইনিয়া ই’স’লা’মিয়া আজরাবাদে ফারেগ ছাত্রদের পাগড়ি দেয়া হয়নি। এবার একসঙ্গে দুই বছরের ফুযালাদের একসঙ্গে পাগড়ি প্রদান করা হবে।

অনুষ্ঠানে প্রধান অ’তিথি হিসেবে উপস্থিত থেকে বুখারি শরিফের শেষ সবক, পাগড়ি প্রদান এবং দোয়া-মোনাজাত পরিচালনা করবেন খ্যাতিমান মুহাদ্দিস আল্লামা আরশাদ মাদানি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com