২য় বিয়েতে ছে’লেদের ‘না’, ১১ হাজার ভো’ল্টের বৈ’দ্যুতিক খুঁটিতে উঠে বসে থাকলেন ৬০ বছরের বৃ’দ্ধ

| আপডেট :  ১১ মার্চ ২০২১, ০২:১৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ১১ মার্চ ২০২১, ০২:১৬ অপরাহ্ণ

প্রথম স্ত্রী মা’ রা গিয়েছেন বছর চারেক আগে। তাই দ্বিতীয়বার বি’য়ে করতে চান ৬০ বছরের বৃ’দ্ধ এবং ৫ স’ন্তানের বাবা। কিন্তু বা’বার বিয়ে করার ইচ্ছার বি’রোধিতা করেছিলেন স’ন্তানেরা। তাই ১১ হাজার ভো’ল্টের বৈ’দ্যুতিক খুঁ’টিতে উঠে গিয়েছিলেন ওই বৃ’দ্ধ। তাঁর কা’ণ্ড দেখতে সেখানে ভিড় করেছিলেন গ্রামবাসীরা।

সম্প্রতি এ রকমই নাটুকে ঘটনার সাক্ষী থেকেছে রাজস্থানের ঢোলপুর জে’লার মাধাভাও গ্রামের বাসিন্দারা। ওই ঘটনার ভিডিয়োও ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে।

জানা গিয়েছে, ৬০ বছরের ওই ব্য’ক্তির নাম সবরণ সিং’হ। ঢোলপুর থেকে ২৫ কিলোমিটার দূরে মাধাভাও গ্রামের বাসিন্দা তিনি। তাঁর পাঁচটি স’ন্তান রয়েছে। পুত্র, পু’ত্রবধু, নাতি-নাতনিদের নিয়ে ভরা সং’সার তাঁর। কিন্তু স্ত্রী’য়ের মৃ’’ত্যু তাঁর জী’বনে তৈরি করেছে হা’হা’কার।

সে জন্য দ্বিতীয়বার বিয়ে করতে চান তিনি। কিন্তু তা করতে দিতে রা’জি নন সবরণের ছে’লেরা। এই বি’বাদ থেকেই সম্প্রতি বৈ’দ্যুতিক খুঁটির একেবারে উপরে উঠেছিলেন তিনি। সেখানে উঠে একটি তারও ছুঁ’য়েছিলেন এবং বিয়ে করতে না দিলে আত্মহ’ ০’ত্যা করার হু”ম’কি দিচ্ছিলেন।

ছে’লেদের হাজার অনুরোধেও সেখান থেকে নেমে আসেননি। তাঁর কা’ণ্ড দেখে সেখানে ভিড় জমিয়েছিলেন গ্রামবাসীরাও। কিন্তু শত অনুরোধেও সেখান থেকে নামেননি তিনি।

বা’ধ্য হয়ে তাঁর প’রিবারের লোক খ’বর দেয় পুলিশকে। তার পর বি’দ্যুৎ দফতর থেকে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ ব’ন্ধ করা হয়। এর প্রায় এক ঘণ্টা পর এলাকার এক যুবক ওঠেন ওই হা’ইভোল্টেজ বি’দ্যুতের খুঁ’টিতে। তার পর নামিয়ে আনেন ওই বৃ’দ্ধকে।

কাকে বিয়ে করবেন? এই প্রশ্নের উত্তরে ওই বৃ”দ্ধ বলেছেন, ‘‘যে কাউকে বি’য়ে করতে পারি। আমার শুধু এক জন স’ঙ্গী চাই।’’….. সুত্রঃ আনন্দবাজার