বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৬:০৫ অপরাহ্ন

৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে মমতা, বাম পায়ে গুরুতর আ’ঘাত

৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে মমতা, বাম পায়ে গুরুতর আ’ঘাত

ভোটের প্রচারণার সময় ‘হুড়োহুড়িতে’ পড়ে গিয়ে বাম পায়ের গোড়ালির হাড়ে গু’রুতর আ’ঘাত পেয়েছেন পশ্চিমবঙ্গের মুখমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জি। তার পায়ের পাতা, ডান হাত, গ’লা ও ডান পাশের কাঁধেও চোট রয়েছে।

বর্তমানে তিনি এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাকে ৪৮ ঘণ্টার জন্য পর্যবেক্ষণে রাখা হয়েছে। আজ বৃহস্পতিবার (১১ মার্চ) তার সিটি স্ক্যান করা হবে। শুক্রবার রাতে এসএসকেএম হাসপাতালের অধিকর্তা ডা. মণিময় ব্যানার্জি এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মুখমন্ত্রীর বেশ কয়েকটি পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষার প্রাথমিক রিপোর্টে তার বাম পায়ের গোড়ালি, পায়ের পাতার হাড়ে গু’রুতর চোট রয়েছে। সেখানে র’ক্ত জমাট বেঁ’ধেছে। আর ডান কাঁধ, ডান হাত ও গ’লায়ও চোট রয়েছে।

ডা. মণিময় আরও বলেন, ঘটনার পর থেকে মুখ্যমন্ত্রী বুকে ব্য’থা এবং শ্বাসক’ষ্টের স’মস্যা অনুভব করছেন। তাকে আগামী ৪৮ ঘণ্টার জন্য নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তার সিটি স্ক্যানও করা হবে।

বুধবার নিজের নির্বাচনী আসন নন্দীগ্রামে পড়ে গিয়ে আ’ঘাত পাওয়ার পর মুখ্যমন্ত্রী মমতাকে গ্রিন করিডোর করে নিয়ে আসা হয় এসএসকেএম হাসপাতালে। সেখানে তাকে উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয়। এসএসকেএম হাসপাতালে একাধিক পরীক্ষা ও প্রাথমিক চিকিৎসার দেয়া হয়।

পরে সিদ্ধান্ত হয়- তার এমআরআই করা হবে। এ জন্য বাঙুর ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেসে নেয়া হয়। সেখান থেকে এমআরআই শেষ রাত ১টার দিকে আবার এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে আনা হয়।

এদিকে এ ঘটনায় ষ’ড়যন্ত্র রয়েছে বলে অ’ভিযোগ করেছেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। তিনি সাংবাদিকদের বলেন, ভিড়ের মধ্যে বাইরের চার-পাঁচজন লোক ঢুকে পড়েছিল। তারা আমাকে ধাক্কা মে’রে ফে’লে দেয়। ওরা ইচ্ছা করে ধাক্কা মে’রেছে। এর পেছনে ষ’ড়যন্ত্র ছিল। তথ্যসূত্র : আনন্দবাজার

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com