শনিবার, ০৮ মে ২০২১, ০৬:৩০ অপরাহ্ন

শিরোনাম :
এবার রাজধানীতে করোনার ভারতীয় ধরন শনাক্ত রবিবার যে সময় পৃথিবীতে আছড়ে পড়বে চীনা রকেটের ধ্বংসাবশেষ শুক্রবার পবিত্র রমযানে আজান দিয়ে মুগ্ধতা ছড়ালেন বাংলাদেশি শফিকুর নামাজরত ইমামকে থা’প্পড়, নামাজ ভেঙে হা’ম’লাকারীকে মা’রধর মুসল্লিদের পৃথিবীকে কেন্দ্র করে মহাকাশে ঘুরছে দুইশ ‘টাইম বোমা’ রিকশাচালকের ৬০০ টাকা কেড়ে নেয়া সেই তিন পুলিশ বরখাস্ত করোনা চিকিৎসায় ২ লক্ষ টাকা নগদে, নতুন নির্দেশিকা আয়কর দফতরের দেশে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত: স্বাস্থ্য অধিদপ্তর অভিনব আবিষ্কার, মাত্র ৫ টাকায় ৪০ কিমি ছুটবে এই বাইক আশ্চর্যকর ঘটনা! একটি আস্ত ষাঁড়ের সঙ্গে লড়াই করছে একটি খুদে শিশু, ঝড়ের গতিতে ভিডিও ভাইরাল
ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর ৪টি গোপন কৌশল শিখে নিন

ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর ৪টি গোপন কৌশল শিখে নিন

প্রতিদিনের কাজের চাপে নিজের দিকে ফিরে তাকাবার সময় পান না। ত্বকের উজ্জ্বলতা (skin brightness) তখনই ফিরে আসে যখন প্রতিদিন ত্বকের যত্ন নেয়া হয়। কিন্তু ব্যস্ততার কারণে ত্বকের যত্ন নেয়া হয়না বলে ত্বকে (skin) দেখা দেয় নানা সমস্যা। তাই আজ আপনাদের দেয়া হল খুব সাধারণ ৪ টি কৌশল যা পালন করতে কষ্টও হবে না এবং ত্বকও (skin) থাকবে উজ্জ্বল ও প্রাণবন্ত।

টম্যাটো –
একটি টম্যাটো স্লাইস করে কেটে ত্বকে ম্যাসেজ করুন। পুরো মুখে ভালো করে ম্যাসেজ করার পর ১৫ মিনিট অপেক্ষা করুন তারপর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। টম্যাটোতে আছে প্রাকৃতিক ব্লিচিং উপাদান। যা ত্বকের উজ্জ্বলতা (skin brightness) বৃদ্ধি করে।

কলা ও অলিভ অয়েল ফেসপ্যাক –
একটি পাকা কলা নিয়ে পেস্ট করে নিন। কলার পেস্ট এর সাথে ১/২ চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। এখন মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন তরপর ধুয়ে ফেলুন।

সবুজ আপেল –
ত্বকের হারিয়ে যাওয়া উজ্জ্বলতা ফিরিয়ে আনতে সবুজ আপেল অনেক উপকারী। সবুজ আপেল কেটে গ্রেট করে নিইয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। সবুজ আপেল শুধু ত্বক উজ্জ্বল করেন না সাথে সাথে মুখের ত্বকে (skin) রক্ত সঞ্চালনও বৃদ্ধি করে।

ময়দা, দুধ ও লেবুর রস –
২ চামচ ময়দা নিন সাথে ১ চামচ লেবুর রস ও ১ চাবচ দুধ দিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগিয়ে নিন এবং না শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। ১৫/২০ পর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই টিপসটি সব ধরণের ত্বকের জন্য উপযোগী।

অ্যালোভেরার রসঃ
ত্বক উজ্জ্বল করতেঃ নিয়মিত অ্যালোভেরার জুস (juice) পান করলে ত্বক (skin) থাকে স্বাস্থ্যোজ্জ্বল। এছাড়া অ্যালোভেরা জেল সরাসরি ত্বকে লাগালেও ত্বক হবে উজ্জ্বল ও সুন্দর। ত্বকের বলিরেখা দূর করতেঃ অ্যালোভেরায় রয়েছে ভিটামিন সি, ই ও বেটা-ক্যারোটিন যা ত্বকের যত্নে অতুলনীয়। এটি বলিরেখা দূর করে টানটান করে ত্বক। প্রতিদিন পানির সঙ্গে অ্যালোভেরা জেল মিশিয়ে পান করুন ও অ্যালোভেরা জেল ঘষুন ত্বকে।

ত্বকের (skin) লালচে ভাব দূর করতেঃ ময়েশ্চারাইজার অথবা ক্রিমের (cream) সঙ্গে অ্যালোভেরা জেল মিশিয়ে নিয়মিত ব্যবহার করুন ত্বকে (skin) । দূর হবে ত্বকের লালচে ভাব। ত্বকের ইনফেকশন দূর করতেঃ পোকামাকড়ের কামড় অথবা ইনফেকশন দূর করতে পারে অ্যালোভেরা। এজন্য অ্যালোভেরা জেল ত্বকে কিছুক্ষণ ঘষে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন ত্বক (skin) ।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com