শনিবার, ০৮ মে ২০২১, ০৮:০৮ অপরাহ্ন

শিরোনাম :
বিশ্বজুড়ে ক’রোনা ম’হামা’রি ঠে’কাতে গোমূত্র পান করার পরামর্শ বিজেপি নেতার (ভিডিও) এবার রাজধানীতে করোনার ভারতীয় ধরন শনাক্ত রবিবার যে সময় পৃথিবীতে আছড়ে পড়বে চীনা রকেটের ধ্বংসাবশেষ শুক্রবার পবিত্র রমযানে আজান দিয়ে মুগ্ধতা ছড়ালেন বাংলাদেশি শফিকুর নামাজরত ইমামকে থা’প্পড়, নামাজ ভেঙে হা’ম’লাকারীকে মা’রধর মুসল্লিদের পৃথিবীকে কেন্দ্র করে মহাকাশে ঘুরছে দুইশ ‘টাইম বোমা’ রিকশাচালকের ৬০০ টাকা কেড়ে নেয়া সেই তিন পুলিশ বরখাস্ত করোনা চিকিৎসায় ২ লক্ষ টাকা নগদে, নতুন নির্দেশিকা আয়কর দফতরের দেশে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত: স্বাস্থ্য অধিদপ্তর অভিনব আবিষ্কার, মাত্র ৫ টাকায় ৪০ কিমি ছুটবে এই বাইক
স্ত্রীকে নিয়ে নতুন বিপাকে নাসির!!

স্ত্রীকে নিয়ে নতুন বিপাকে নাসির!!

প্র’তারণার হাত থেকে বাঁচতে বিয়ে ও ডি’ভোর্স রেজিস্ট্রেশন প্রক্রিয়া ডিজিটাল করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দা’য়ের হয়েছে। ক্রিকেটার নাসির হোসেনের সদ্য বিবাহিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মির সাবেক স্বামী রাকিব হাসান এবং তিন ব্যক্তি ও একটি সংগঠন এ রিট করেন। রিটকারী অন্যরা হচ্ছেন- সোহাগ হোসেন, কামরুল হাসান ও এইড ফর ম্যান ফাউন্ডেশন।

বৃহস্পতিবার করা এ রিটে আইন বিচার ও সং’সদবি’ষয়ক ম’ন্ত্রণালয়ের স’চিব, তথ্য ও প্রযুক্তি ম’ন্ত্রণালয়ের স’চিব, ধর্ম ম’ন্ত্রণালয়ের স’চিব ও বিটিআরসির চেয়ারম্যানকে বিবা’দী করা হয়েছে।

রিটে বিয়ে-ডি’ভোর্স সংক্রান্ত বি’ষয়ে সম্মান রক্ষায় প্র’তারণার হাত থেকে বাঁচিয়ে (বিয়ে-ডি’ভোর্সের ক্ষেত্রে) সম্মান রক্ষা এবং পারিবারিক জীবন বাঁচাতে বিয়ে ও ডি’ভোর্স রেজিস্ট্রেশন ডিজিটাল করতে কেন নির্দেশ দেওয়া হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে।

রিটকারীদের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান বি’ষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।এর আগে ২২ ফেব্রুয়ারি প্র’তারণার হাত থেকে বাঁচাতে বিয়ে ও বিচ্ছেদ রেজিস্ট্রেশন ডিজিটালাইজেশন করার নির্দেশনা চেয়ে সংশ্লিষ্টদের নোটিশ পাঠানো হয়।

ক্রিকেটার নাসিরের সদ্য বিবাহিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মির আগের স্বামী রাকিব হাসানসহ তিন ব্যক্তি ও একটি সংগঠনের পক্ষে অ্যাডভোকেট ইশরাত হাসান এ নোটিশ পাঠান।

নোটিশে উল্লেখ করা হয়, বিয়ে ও বিচ্ছেদ রেজিস্ট্রেশনের আইনগত বিধান থাকলেও তা ডিজিটাল না করার ফলে অসংখ্য প্র’তারণার ঘটনা ঘটেছে। এছাড়া বিয়ে গো’পন রেখে ডি’ভোর্স না দিয়ে বিয়ে করার ঘটনা অনেক ঘটতে দেখা যাচ্ছে। এর ফলে স’ন্তানের পিতৃ পরিচয় নিয়েও জটিলতা দেখা যাচ্ছে। বিয়ে সংক্রান্ত অ’পরাধ বেড়ে অসংখ্য মা’মলার জন্ম নিচ্ছে। তাই বিয়ে ও ডি’ভোর্স রেজিস্ট্রেশন ডিজিটাল হওয়া একান্ত আবশ্যক।

তামিমাকে নাসিরের বিয়ে করা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। তামিমার সাবেক স্বামী রাকিব হাসান দাবি করেন, তা’লা’ক না দিয়েই নাসিরকে বিয়ে করেছেন তামিমা। তবে এই অ’ভিযোগ অস্বীকার করেছেন তামিমা ও নাসির।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com