বাড়িতে ঢু’কে না’রীর মা’থায় পি” স্তল ঠে’কিয়ে ৩ লাখ টাকা ছি’ নিয়ে নিলো পু’লিশ

| আপডেট :  ২ মার্চ ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২ মার্চ ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ণ

কক্সবাজারে বসতবাড়িতে ঢু’কে এক না’রীকে পি’স্তল ঠে’কিয়ে তিন লাখ টাকা ছি’নিয়ে নেওয়ার অ’ভিযোগ উ’ঠেছে সাদা পোশাক পরা তিন পু’লিশ স’দস্যের বি’রু’দ্ধে। সোমবার বিকালে শহরের মধ্যম কুতুবদিয়াপাড়ার বাসিন্দা ব্যবসায়ী রিয়াজ আহম’দের স্ত্রী রোজিনা খাতুন এই ছি”নতাইয়ের শি’কার হন। এ সময় স্থা’নীয়দের সহযোগিতায় এক পু’লিশ স’দস্যকে আ’টক করা হয়। পরে ৯৯৯ ফোন করে কক্সবাজার সদর থানা পু’লিশকে বি’ষয়টি জানানো হয়।

এর পর আরও দুই পু’লিশ স’দস্যকে গ্রে ‘ফতার করা হয়। দ্রুত বি’চার আইনে সংশ্লিষ্ট সবার বি’রু’দ্ধে মা’মলা রেকর্ড করা হয়েছে বলে জানান কক্সবাজার সদর ম’ডেল থানার ওসি অ’পারেশন মোহাম্ম’দ সেলিম। গ্রে’ ফতার তিন পু’লিশ স’দস্য হলেন– এসআই নুর হুদা ছিদ্দিকী, কনস্টেবল আমিনুল মমিন ও মামুন মোল্লা।

ওসি অ’পারেশন মোহাম্ম’দ সেলিম জানান, বা’দীর এজাহার মতে মা’মলা রেকর্ড করা হয়েছে। পাশাপাশি তিন পু’লিশ স’দস্যকে গ্রে’ ফতার করা হয়েছে। এ ঘটনায় জ’ড়িত অন্যদের বি’রু’দ্ধে আইনিব্যবস্থা নেওয়ার জন্য অ’ভিযান অ’ব্যাহত রয়েছে।

সূত্র জানায়, কক্সবাজার পৌ’রসভার ১ নম্বর ওয়ার্ডের মধ্যম কুতুবদিয়াপাড়ার রিয়াজ আহম’দের স্ত্রী রোজিনা খাতুন গ্যাসের দোকান করার জন্য তার আত্মীয়স্বজন থেকে সোমবার তিন লাখ টাকা সংগ্রহ করে বাড়ি ফেরেন। বিকাল ৪টার দিকে সিএনজিচালিত অটোরিকশায় ৫-৬ জন সাদা পোশাক পরা লোক তার বসতবাড়িতে যায়। পরে তাকে ই’য়াবা ব্যবসায়ী আখ্যা দিয়ে টাকা দা’বি করে। রোজিনা টাকা দিতে অ’স্বীকৃতি জানালে তার মা’থায় পি’স্তল ঠে’কিয়ে বে ‘ধড়’ক মা ‘রধ র করে সাদা পোশাক পরা লোকজন।

একপর্যায়ে রোজিনা তার কাছে থাকা তিন লাখ টাকা সাদা পোশাকধারী পু’লিশের হাতে তু’লে দেন। এ সময় রোজিনার চি’ৎকারে স্থা’নীয়রা ছু’টে আসেন। এ সময় অটোরিকশা থেকে একজনকে ধ’রে ফে’লেন স্থা’নীয়রা। পরে ৯৯৯ ফোন করে কক্সবাজার সদর ম’ডেল থানা পু’লিশকে বি’ষয়টি অবগত করা হয়। পুলিশ ঘটনাস্থল থেকে আ’টক ব্য’ক্তিকে গ্রে’ ফতার করে থানা হে’ফাজতে নিয়ে যায়।

পরে কক্সবাজার জে’লা পু’লিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সবাইকে বি’ষয়টি অবগত করে ত’দন্তে নামে। একপর্যায়ে সোমবার রাতে এ ঘটনার স’ঙ্গে জড়িত তিন পু’লিশ স’দস্যসহ অন্যান্য সং’শ্লিষ্টদের বি’রু’দ্ধে দ্রুত বি’চার আইনে মা’মলা নিতে সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি এ ঘটনা নিয়ে গভীর রাত পর্যন্ত কক্সবাজার স’দর থানায় অবস্থান নেয় জে’লা পু’লিশের এস’পি হাসানুজ্জামান।

সাদা পোশাকধারী পু’লিশের ছি ‘নতাইয়ের শি’কার রোজিনা খাতুনের স্বামী রিয়াজ আহমেদ জানান, কক্সবাজারের সদর উপজে’লার খুরুশকুল ইউনিয়নে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে গ্যাসের দোকান করার জন্য আমার স্ত্রী এই টাকাগুলো তার আত্মীয়স্বজন থেকে সংগ্রহ করেন।

পরে বাড়ি ফিরলে সিএনজি করে ৫-৬ জনের একটি দল বাসায় ঢু’কে তাকে মা ‘রধ র করে পি’স্তল ঠে’কিয়ে টাকাগুলো ছি’নিয়ে নেয়। পরে স্থা’নীয় লো’কজনের সহযোগিতায় ৯৯৯ ফোন করে বি’ষয়টি সদর থানা পু’লিশকে জানানো হয় এবং ঘটনাস্থলে আ’টককৃ’ত একজনকে পু’লিশে সোপর্দ করা হয়। পাশাপাশি গু’রুতর অবস্থায় আমার স্ত্রী’কে কক্সবাজার সদর হা’সপাতালে চি’কিৎসা দেওয়া হয়।

এদিকে কক্সবাজার জে’লা পুলিশের মুখপাত্র অ’তিরিক্ত পু’লিশ সু’পার রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় সংশ্লিষ্ট সবার বি’রুদ্ধে আ’ইনিব্যবস্থা নেওয়া হচ্ছে।