এখন গাছের পাতায় পাতায় আওয়ামী লীগ: শামীম ওসমান

| আপডেট :  ১ মার্চ ২০২১, ১২:৪৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ১ মার্চ ২০২১, ১১:৪১ পূর্বাহ্ণ

গাছের পাতায় পাতায় এখন আওয়ামী লীগ। এটা খুবই বি’পদজনক ব্যাপার। এটা যদি রাজনীতিবিদদের হাতে থাকত তাহলে ঠিক আছে। কিন্তু এটা যদি প্রফেশন হয়ে যায় তাহলে খুব মা’রাত্মক ব্যাপার। আমি মনে করি প্রফেশনাল হিসেবে যারা আছেন তাদের সবচেয়ে বড় কাজ হচ্ছে আপনার প্রফেশনে আপনি সাকসেসফুল কিনা সেটা লক্ষ্য রাখা।

আপনার ব্যাকগ্রাউন্ড কী সেটা দেখার দরকার নেই। শুধু একটা জিনিস দেখতে হবে যে মুক্তিযু’দ্ধের পক্ষের শক্তি কিনা। সোমবার (১ মার্চ) নারায়ণগঞ্জ জে’লা পুলিশ লাইন্সে অনুষ্ঠিত পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠানে অংশগ্রহণ করে এসব কথা বলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সং’সদ সদস্য শামীম ওসমান।

তিনি বলেন, আমি এই কথাগুলো বললাম কারণ আমার চলে যাওয়ার সময় এসেছে। আমি প্রতিদিন মৃ’ত্যুর জন্য প্রস্তুত থাকি। যদিও আমার মৃ’ত্যু আজ থেকে বিশ বছর আগে ১৬ জুন হয়ে গেছে। আমার ডানে বায়ে যারা ছিল সবাই মা’রা গেছে। আমি যে সাক্ষী দিয়েছি সে সাক্ষীও বদলে দেয়া হয়েছে এবং সেটা আমার স’রকারের আমলেই। আমি কোর্টে তা ডিনাই করে এসেছি।

তিনি আরও বলেন, আমরা স্বপ্ন দেখেছিলাম বঙ্গবন্ধু হ’’ত্যার বিচার। ডিসি সাহেবের আব্বা, এসপি সাহেবের ভাইসহ অনেক পুলিশ সদস্যরা আছেন যাদের নাম দেখলাম তারা চলে গেছেন আমাদের ছেড়ে। কিন্তু আমরা চলে যাওয়াতে আশ্চর্য হই কেন। পার্মানেন্ট হল চলে যাওয়া আর থেকে যাওয়াটা টেম্পোরারি। আপনাকে যেতে হবেই। আমরা সবাই এখানে পরীক্ষা দিতে এসেছি পরীক্ষা দিচ্ছি। আমাদের রেজাল্ট দেখবেন আমাদের সৃষ্টিকর্তা। আমি পুলিশ ভাইদের বলতে চাই মানুষ আপনাদের কাছে অনেক কিছু আশা করে। তা পূরণ করবেন কী করবেন না আপনাদের ইচ্ছা।

শামীম ওসমান বলেন, আমি যদি অ’বৈধ কাজ করি আমার ছেলে মেয়েও হাশরের ময়দানে আমাকে চিনবে না। সুতরাং আমি এমপি গাজী ভাই মন্ত্রী আমাদের এ সম্মান আল্লাহ দিয়েছেন। সব ধর্মই ভাল কথা বলে কোনো ধর্ম খা’রাপ কথা শেখায় না। ভু’ল করার পর র‍্যে সংশোধন করে তাকে আল্লাহ বেশি পছন্দ করেন। এখানে অনেকে আছেন যাদের পরিবার মুক্তিযু’দ্ধ না করলেও বঙ্গবন্ধু হ’’ত্যার পরে বাবা মা একসাথে যু’দ্ধ করেছে আমার বড় ভাই নাসিম ওসমানের নেতৃত্বে।

তিনি বলেন, আজকে দেশে যে ষ’ড়যন্ত্র হচ্ছে তা আপনারা আমার চেয়ে কম জানেন না। এটা শুধু শেখ হাসিনার স’রকারকে ফে’লে দেয়ার ষ’ড়যন্ত্র না। এটা হচ্ছে রাষ্ট্রকে ধ্বং’স করে দেয়ার জন্য। রাষ্ট্রের মূল কাঠামেগুলোকে দেশের বাইরে থেকে বসে প্রতিনিয়ত আ’ঘাত করা হচ্ছে। বিলিয়ন বিলিয়ন ডলার ইনভেস্ট করা হচ্ছে এই রাষ্ট্রটাকে তালেবান রাষ্ট্র বানাতে।

আমাদের সচেতন থাকতে হবে কারণ আমাদের পরবর্তী প্রজন্ম এই দেশে থাকবে। আপনারা ভাল কাজ করবেন আপনাদের প্রশংসা করবো খা’রাপ কাজ করবেন আপনাদের বি’রুদ্ধে কথা বলবো। এখানে কোনো ছাড় হবে না। কারণ আল্লাহর কাছে আমাকে জবাবদিহি করতে হবে।