উদ্বোধনের আগেই ধসে গেছে ১৫ কোটি টাকার সেতু!

| আপডেট :  ১ মার্চ ২০২১, ১২:০৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ১ মার্চ ২০২১, ১১:৪৮ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কের কোন্দানালা খালের উপর নবনির্মিত একটি সেতু উদ্বোধনের আগেই ধসে গেছে। তবে, বিকল্প সড়ক থাকায় ধসের কারণে সড়কে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়নি।

নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় ব্রীজের ৫টি গার্ডার ভেঙে গেছে। প্রায় ২বছর থেকে ব্রিজটি নির্মাণ কাজ চলছে। প্রতিদিন ৩০-৪০জন শ্রমিক ব্রিজের কাজ করে যাচ্ছেন। সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী বলেন,গার্ডার ধ্বসের ফল সেতুর মূল কাটামোর কোনরূপ ক্ষতি হয়নি। ধ্বসে যাওয়া গার্ডারগুলো ঠিকাদার তার নিজ খরচে অপসারণ করে নতুন করে করে গার্ডার বসিয়ে দিবেন।

সোমবার (১ মার্চ) ভোর রাতে গার্ডার বসানোর সময় হাইড্রোলিক জ্যাক বিকল হয়ে সেতুটি ধ্বসে গেছে জানিয়েছে কর্তৃপক্ষ।

সড়ক ও জনপথ বিভাগ জানায়, ২০১৯-২০ অর্থবছরে সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কে ৫৩ কোটি টাকা ব্যয়ে তিনটি সেতু নির্মাণের কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ। বাস্তবায়নের কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান এএম বিল্ডার্স।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম জানান, সোমবার ভোরে অন্যস্থানে তৈরি করা গার্ডার সেতুর পাটাতনের উপর বাসানের কাজ শুরু করে কর্তৃপক্ষ।

এসময় চারটি হাইড্রোলিক জ্যাকের একটি বিকল হয়ে গেলে সেতুটি ধ্বসে গিয়ে মাটিতে বসে যায়। ঠিকাদার তার নিজ খরচে অপসারণ করে নতুন করে করে গার্ডার বসিয়ে দিবেন।