বুধবার, ১২ মে ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ন

২০ টাকার প্রাইভেট মাস্টার ৭৯ বছরের ফখরুল

২০ টাকার প্রাইভেট মাস্টার ৭৯ বছরের ফখরুল

ফখরুল আলমের বয়স ৭৯ বছর। সাত সন্তানের ২০ টাকার বাবা এই বৃদ্ধার কাঁধে এখনো সংসারের ভার। স্বামী-স্ত্রী দুজনেই হার্টের রোগী। মাঝে মধ্যেই চিকিৎসকের দারস্ত হতে হয়। ওষুধ কিনতে গিয়ে এমনিতেই তারা হিমশিম খান। এরপর আবার ছোট তিন ছেলে মেয়ের লেখা পড়ার খরচ। এমন পরিস্থিতিতে জীবিকার জন্য এক গ্রাম থেকে অন্য গ্রামে ছুটছেন বৃদ্ধ ফখরুল।

বাই সাইকেল চালিয়ে প্রাইভেট প্রড়াচ্ছেন দিন প্রতি ২০ টাকায়। ফখরুলের বাড়ি মাগুরার মহম্মদপুর উপজেলার বড়রিয়া গ্রামে। তিনি মৃত আবুল হাশেমের ছেলে।জানা যায়, কোম্পানির চাকরি ছেড়ে প্রাইভেট পড়ানো শুরু করেন বৃদ্ধ ফকরুল। মিশে যান ছোট ছেলেমেয়েদের সাথে। এখানে তিনি পিছিয়ে পড়া ছেলেমেয়েদের পড়ানোর সুযোগ নেন।

ফখরুল বলেন, কোম্পানির লোকজন গিভ এন্ড টেক ছাড়া কিছুই বোঝে না। তারা আমাদের কষ্ট বোঝে না। বাচ্চাদের মধ্যে এতো পাপ স্পর্শ করেনাই।তাদের মধ্যে গিভ এন্ড টেক নেই। তাই বাচ্চাদের পড়াই। তাদের কষ্ট বোঝার চেষ্টা করি। যারা টাকা দিতে পারে না তাদেরকে ফ্রিও পড়াই। আবার অনেকের কাছ থেকে ২০ টাকার কমও নেই।

তিনি আরো বলেন, তবে এখন আমার বয়স হয়েছে। তিন ছেলে ও এক মেয়েকে বিয়ে দিয়েছি। তারা যার যার সংসার করছে। মেঝো ছেলে কিছু টাকা দেয় তা দিয়ে আমার ওষুধই কেনা হয় না। বাধ্য হয়ে জীবিকার জন্য এখনো পড়াইতে চাই।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com