বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন

বড় বাবুদের ম্যানেজ করে বাড়িতে শুয়ে-বসে বেতন তোলেন রেলের নিরাপত্তা বাহিনীর সদস্যরা (ভিডিও)

বড় বাবুদের ম্যানেজ করে বাড়িতে শুয়ে-বসে বেতন তোলেন রেলের নিরাপত্তা বাহিনীর সদস্যরা (ভিডিও)

বাড়িতে শুয়ে বসে তোলেন বেতনের টাকা। যদিও খাতা কলমে রেলের নি’রাপত্তা দিচ্ছেন তারা। রেলওয়ের নি’রাপত্তা বা’হিনীর ঢাকা বিভাগে ঘটছে এমন তু’ঘলকি কা’ণ্ড। অ’ভিযোগ রয়েছে, বড় বাবুদের ম্যানেজ করে সারাদেশে এভাবেই বেতন তু’লছেন তিন শতাধিক আরএনবি সদস্য। যদিও এ বি’ষয়ে সময় টিভির ক্যামেরার সামনে সংশ্লিষ্টদের কেউ কথা বলতে রাজি হননি। ময়মনসিংহের গফরগাঁওয়ের নান্নু মিয়া রেলওয়ে

নি’রাপত্তাবা’হিনী আ’রএনবির অ’স্ত্র শাখার একজন সি’পাহী। ২২ ফেব্রুয়ারি নান্নু মিয়ার বাড়িতে যায় সময় সংবাদ। ওইদিন তার ঢাকার কমলাপুর রেলস্টেশনে দায়িত্ব পালনের কথা। কিন্ত তাকে পাওয়া যায় তার গ্রামের বাড়িতেই। বছর ধরে তিনি বাড়িতেই থাকেন নান্নু মিয়া, কিন্ত খাতা কলমে দায়িত্ব পালন করছেন ঢাকাতে। নিয়মিত বেতনও তোলেন। তিনি জানান, ই’নচার্জকে ম্যানেজ করে ভগবান ছুটিতে আছেন তিনি। ঢাকায় তার বদলে দায়িত্ব পালন করেন ছেলে নাজিম উদ্দীন।

নান্নু মিয়া জানান, আমার ডিউটি আমার ছেলে করে, তারটাও করে, আমারটাও করে। গাজীপুরের কাপাশিয়ার মোবারক হোসেন তিনিও অ’ ’স্ত্র শাখার সি’পাহি। তথ্য বলছে, বছরে ছয় মাসই বাসায় থাকেন তিনি। এমন তথ্যের সত্যতা জানতে গাজীপুরে তার বাসায় গেলে সময় সংবাদের উপস্থিতি টের পেয়ে পা’লিয়ে যান মোবারক।

ফোনে যোগাযোগ করা হলে বাড়িতে থাকার কথা স্বী’কার করেন তিনি। প্রতিবেশীরা বলছেন, গত কয়েক মাস ধরে মোবারককে বাড়িতেই দেখেছেন তারা। প্রতিমাসে ৭ থেকে ৮ হাজার টাকা ঘু’ষের বিনিময়ে সি’পাহি ও হা’বিলদারদের এ অ’নিয়মের ব্যবস্থা করে দেন ই’নচার্জরা। শুধু কমলাপুরেই আছেন এমন অন্তত ৪০ জন। এ ব্যাপারে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি কমলাপুর অ’’স্ত্র শাখার ই’নচার্জ জিহাদুল ইসলাম।

জিহাদুল ই’সলাম বলেন, আমি আপনার সঙ্গে কথা বলতে চাই না, আমাকে মাফ করেন।এসব অ’নিয়মের ব্যাপারে ত’দ’ন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন ঢাকা ক’মান্ড্যান্ট। ঢাকা বিভাগ রেলওেয়ের নি’রাপত্তা বা’হিনীর ক’মান্ড্যান্ট মিজানুর রহমান বলেন, তার বি’রু’দ্ধে চা’র্জশিট হওয়ার ব্যবস্থা নেয়া হবে। সারাদেশে দুই হাজার ৭০০ আ’রএনবি স’দস্যের মধ্যে বছর ধরে এমন ডিউটিতে থাকেন অন্তত ৩০০ জন। নিজেরাই যার নাম দিয়েছেন ভগবান ডিউটি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com