‘বাবা, আমার বিয়ে মেনে নাও, পা’লাতে পা’লাতে আমি ক্লা’ন্ত’

| আপডেট :  ১৯ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৩৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৯ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৩৮ পূর্বাহ্ণ

মে’য়ের বা’বা ক্ষ’মতাসীন দলের নেতা। অন্যদিকে ছে’লের পরিবার নিচু জাতের। কিন্তু প্রেমের টানে শ্রেণি-বৈ’ষম্য ভু’লে গিয়ে দু’জনে আব’দ্ধ হয়েছেন বিয়ের বন্ধনে। কিন্তু অমতে বিয়ে করায় মেয়ে ও তার স্বা’মীকে মা’/রতে গু’’ণ্ডা পাঠিয়েছেন ক্ষ’মতাধর বা’বা।শুনতে অনেকটা সিনেমা’র গল্পের মতো হলেও, আদতে বাস্তবেই ঘটেছে এই ঘটনা। বাবা-ভাইয়ের রো’ষ থেকে বাঁ’চতে পা’লিয়ে বে’ড়াচ্ছেন ভারতের উত্তরপ্রদেশের বিজেপি বিধায়কের মেয়ে সাক্ষী। এ খবর দিয়েছে আনন্দবাজার পত্রিকা।

খবরে বলা হয়, দ’লিত ছে’লেকে বিয়ে করে বা’বা-ভা’ইয়ের রো’ষানলে পড়েছেন ২৩ বছর ব’য়সী সাক্ষী। তার বাবা রাজেশ মিশ্র বিজেপি বিধায়ক।তিনি ও তার ব্যবসায়ী স্বামী অজিতেশ কুমা’র সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক ভিডিওতে জানিয়েছেন, তাদের খুঁজে বেড়াচ্ছেন সাক্ষীর বাবা রাজেশ। এমনকি তাদের খু’/ ন করতে ভাড়াটে গু’’ণ্ডাও পাঠিয়েছেন। ভয় দেখানো হচ্ছে অজিতেশের প’রিবারকে। বা’বার স’ঙ্গে এসব কাজে জ’ড়িত সাক্ষীর ভাই ভিকিও।

সম্প্রতি তাদের নিস্তার দিতে বা’বা, ভা’ইয়ের প্রতি আহ্বান জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক ভিডিও পোস্ট করেছেন। সর্বশেষ ভিডিওতে দেখা যায় অজিতেশের পাশে বসে আছেন সাক্ষী।

বাবা, ভাইয়ের উদ্দেশে বলছেন, বাবা, আমা’র বিয়ে মে’নে নাও। যে গু’’ণ্ডাকে পাঠিয়েছো, আমা’দের কিছু হলে সেই রাজীব রানার পুরো খানদান জে’’লে যাব’ে।পা’লাতে পা’লাতে আমি ক্লান্ত। বা’বা এবং ভিকি, মাননীয় এমএলএ পাপ্পু ভারতৌলজি এবং ভিকি ভারতৌলজি, নিজেরা শান্তিতে থাকো, যত খুশি রাজনীতি করো’, আমা’দেরও শান্তিতে থাকতে দাও।

ভিডিওতে অজিতেশ বলেন, একটা হোটেলে উঠেছিলাম। প্রচুর লোক এসেছিল আমা’দের মে’ রে ফে’লতে। ভাগ্য ভালো, সুযোগ বুঝে পা’লিয়ে যাই। আমি দলিত পরিবারের ছেলে। তাই নিজেদের ই’জ্জত বাঁ’চাতে এই সব করছে।সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওতে সাহায্য চাওয়া ছাড়া, নিরাপ’ত্তা চেয়ে এলাহাবাদ হাইকোর্টেও আবেদন জানিয়েছেন ন’বদম্পতি। অন্য একটি ভিডিওতে সাক্ষীকে বাবার উদ্দেশে বলতে শোনা যায়, বাবা, আমি সত্যিই বিয়ে করেছি।

ফ্যাশন করে সিঁ’দুর প’রিনি। দয়া করে মেনে নাও। অজিতেশের বাড়ির লো’কজনকে ভ’য় দেখানো বন্ধ করো’। বা’বা, অজিতেশরাও মা’নুষ, জা’নোয়ার নয়। নিজের চিন্তাভাবনা বদলাও। সাক্ষীর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সা’ড়া ফে’লেছে। একটি ভিডিও শেয়ার করেছেন বলিউডের খ্যাতনামা পরিচালক অনুরাগ কাশ্যপও।

এদিকে, স্থানীয় পুলিশ জানিয়েছে, তারা ভিডিওটি দেখেছে। এই দ’ম্পতিকে নি’রাপ’ত্তা দেয়ার কথা ভাবা হচ্ছে। অজিতেশের বাড়ির সামনে প্র’হরা বসানো হয়েছে। তবে ওই দ’ম্পতি কোথায়, তা তারা জানে না। এদিকে, সা’ক্ষীর সকল অ’ভিযোগ অ’স্বীকার করেছেন তার বা’বা।

সাংবাদিকদের কাছে তার দা’বি, সব রাজনৈতিক চ’ক্রা’ন্ত। আমি বিয়ের বি’রোধী নই। একটাই চিন্তা, ছে’লেটি মে’য়ের থেকে ৯ বছরেরও বেশি বড়। তেমন রোজগারও করে না। আমি চাই, ওরা বাড়ি ফিরে আসুক। এখানে উল্লেখ্য, তার বি’রু’দ্ধে ইতিমধ্যে চারটি ফৌজদারি মা’ম’লা রয়েছে।