fbpx

রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৪২ পূর্বাহ্ন

স’হবাসের আগে মাত্র ২ টুকরা সেবন করুন! টানা ৬ ঘন্টা

স’হবাসের আগে মাত্র ২ টুকরা সেবন করুন! টানা ৬ ঘন্টা

আমর’া কত কিছুই না চেস্টা করিন।কিন্তু আমা’রা মি’লনের আগে কিছু করার চেস্টা করিনা। এজন্নই আমা’দের এত দুর্ভোগ। আজীবন তারুণ্য ধরেরাখতে এবং যৌ’’বনের রঙিন দিন অতিবাহিত করতে কার না ইচ্ছে করে।

আর সেই ইচ্ছে পূরণের জন্য নিয়মিত পুষ্টিকর ও সেই স’’ঙ্গে ভে’জালমুক্ত খাবার খাওয়ার কোনও বিকল্প নেই।বর্তমান জীবনযাপন ও খাদ্যাভ্যাসের কারণে আমা’দের যৌ’’নজীবনে শিথিলতা আসছে।

আপনার জীবনে ফিরে আসতে পারে যৌ’’বন। জেনে নিন, এ জাতীয় ৫টি ভেষজ খাবারের নাম, যা ভায়াগ্রার চাইতে বেশি উ’ত্তেজক-ফরমুলাঃ সুস্থ যৌ’’নজীবন বজায় রাখতেও অ’পরিহার্য্য ‘হতে পারে আ’দা।

আ’দার মধ্যে থাকা ভোলাটাইল অয়েল স্নায়ুর উ’ত্তেজনা বাড়ায় ও র’ক্ত সঞ্চালনের মাত্রা ঠিক রাখে।ফরমুলাঃ সজনে ডাটাঃ এক গ্লাস দু’ধে সজনে ফুল, লবন ও গোলমর’িচ মিশিয়ে প্রতিদিন খেলেও আপনার যৌ’’ন ক্ষ’মতা বাড়বে।

ফরমুলাঃ রসুনঃ র’ক্তে শর্করা ও কোলেস্টেরলের মাত্রা নি’য়ন্ত্রণ করে রসুন। ফলে প্রতিদিনের ডায়েটে যদি রসুন থাকে তবে যৌ’’ন উ’ত্তেজনা বাড়বে। আফ্রিকান হেলথ সায়েন্সসও এটা প্রামাণ করেছে, আ’দার মতোই উপকারী রসুন।

ফরমুলাঃ রান্নায় আমর’া হিং মেশাই। প্রতিদিন সকালে ১ গ্লাস জলে এক চিমটি হিং ফে’লে খেলে আপনার কামনা বাড়বে। বিশেষজ্ঞদের মতে, যদি টানা ৪০ দিন ধরে রোজ ০.০৬ গ্রাম হিং খাওয়া যায় তাহলে পেতে পারেন সুস্থ যৌ’’নজীবন।

ফরমুলাঃ জিরার মধ্যে থাকা পটাশিয়াম ও জিঙ্ক যৌ’’না’’ঙ্গে র’ক্ত সঞ্চালন বাড়ায়। ফলে বাড়ে যৌ’’ন উদ্দীপনা। প্রতিদিন এক কাপ গরম চায়ে জিরা ফে’লে খেতে পারেন উপকার পাবেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com