fbpx

রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:২০ পূর্বাহ্ন

গরিবের সন্তান বিশ্ববিদ্যালয়ে না এলে দেশের পরিবর্তন সম্ভব নয়

গরিবের সন্তান বিশ্ববিদ্যালয়ে না এলে দেশের পরিবর্তন সম্ভব নয়

দেশের বিশাল জনগোষ্ঠীর মধ্যে প্রচুর গরিব, কিন্তু মেধাবী শিক্ষার্থী রয়েছে। এসব গরীবের সন্তান বিশ্ববিদ্যালয়ে আসতে না পারলে কাঙ্ক্ষিত মাত্রায় দেশের পরিবর্তন সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী ।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে গণ বিশ্ববিদ্যালয়ের রাজনীতি ও প্রশাসন বিভাগের আয়োজনে ‘সুশাসনের জন্য পাঁচ প্রস্তাব’ শীর্ষক মতবিনিময় সভায় মূল প্রবন্ধ উপস্থাপনকালে তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনাতয়নে অনুষ্ঠিত এ সভায় ভার্চুয়ালি যুক্ত হন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এসময় ডা. জাফরুল্লাহ চৌধুরী সুশাসনের জন্য পাঁচটি প্রস্তাব করেন। প্রস্তাবগুলো হলো— সবার জন্য গণতন্ত্রের সুফল, সবার জন্য সাশ্রয়ী ব্যয়ে স্বাস্থ্যসেবা, সবার জন্য খাদ্য নিরাপত্তা, সবার জন্য আধুনিক শিক্ষা এবং সবার জন্য কর্মসংস্থান। অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে এই প্রস্তাবগুলো দ্রুত বাস্তবায়নে সবার সমর্থন কামনা করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু, রেজিস্ট্রার ড. এস. তাসাদ্দেক আহমেদসহ বিভিন্ন অনুষদীয় ডিন, বিভাগীয় প্রধান এবং শিক্ষকরা উপস্থিত ছিলেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com