মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:০৭ পূর্বাহ্ন

স্বা’মীর স’ঙ্গে বি’চ্ছেদের পর প্রেম করায় যু’বককে কাঁ’ধে চা’পিয়ে ৩ কি.মি. হা’টালো শ্ব’শুরবাড়ির লো’কজন!

স্বা’মীর স’ঙ্গে বি’চ্ছেদের পর প্রেম করায় যু’বককে কাঁ’ধে চা’পিয়ে ৩ কি.মি. হা’টালো শ্ব’শুরবাড়ির লো’কজন!

স্বা’মীর স’ঙ্গে বি’চ্ছেদের পর অন্য ব্য’ক্তির সঙ্গে প্রেম! এই ‘অ’ পরাধে’ শ্ব’শুরবাড়ির লো’ককে কাঁ’ধে চা’পিয়ে আ’দিবাসী ম’হিলাকে তিন কিলোমিটার হাঁটতে বা’ধ্য করা হল। ঘটনাটি ঘটেছে

ভারতের মধ্যপ্রদেশে গুনা জে’লায়। ঘটনার ভিডিও সম্প্রতি ইন্টারনেটে ছড়িয়ে পড়তেই ‘মধ্যযুগীয় মা”নসিকতা’র স’মালোচনা করেছেন নেটাগরিকরা। ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্য’ক্তিকে কাঁ’ধে চা’পিয়ে রাস্তা দিয়ে হাঁটছেন ওই নি’ র্যাতি’তা।তার পেছন পেছন হাঁটছেন বেশ কয়েক জন যু’বক। তাদের হাতে লা’ঠি, ব্যাট। তারা ওই ম”হিলাকে নিয়ে হাসি-ঠাট্টা করছেন।

বাইক নিয়ে ম’হিলার পিছন যেতে দেখা যাচ্ছে কয়েকজনকে।আনন্দবাজার পত্রিকা এক প্রতিবেদনে বলছে, গুনা জে’লার সাগাই এবং বাঁশখেদি গ্রামের মধ্যেবর্তী একাকায় এই ঘ’টনা ঘটেছে। পুলিশও ঘটনা নিয়ে মা” ম’লা দা’য়ের করেছে। এখন পর্যন্ত চার জনকে গ্রে’ ‘ফতার করা হয়েছে।

নি’ ‘র্যাতি’তার অ’ভিযোগ, স্বা’মীর সম্মতি নিয়েই বি’চ্ছেদ হয়েছে তাদের। তিনি অন্য এক ব্য’ক্তির স’ঙ্গে স’ম্পর্কেও ছিলেন। গত সপ্তাহে, প্রা’ক্তন স্বা’মীর প’রিবারের লো’ক বাড়ি থেকে তাকে তু’ লে নিয়ে যায় এবং প্র’ কাশ্যে এ ভা”বে লা’ ঞ্ছনা করে বলেও ওই প্র’তিবেদনে বলা হয়।

মধ্যপ্রদেশের ম’ হিলার সঙ্গে ম’ধ্যযুগীয় ব্যবহার এই প্রথম নয়। বিগত বছরেও এই ধরনের বেশ কয়েকটি ঘটনা সামনে এসেছিল। সেই সব ভিডিও ছ’ড়ানোর পর স’মালোচনাও হয়েছিল। কিন্তু তা মা’ নসি’কতার প’রিবর্তন ঘটাতে পারেনি।

২০২০ সালের জুলাইয়ে সেখানকার ঝাবুয়া জে’লাতে এক ম’ হি’লাকে দেখা গিয়েছিল স্বা’মীকে কাঁ’ ধে নিয়ে এ ভাবে ঘুরতে। সেই অবস্থাতেই লা”ঠি করে গ্রামবাসীরা মা’ রছিলেন তাকে। গ্রা’মবাসীদের লা ‘ঞ্ছ’না ম’ হিলার উ’পর হ’ওয়া অ’ ত্যা’ চারকে আরও ব’ র্ব র করে তু’লেছিল।

২০১৯ সালের এপ্রিলেও আ’দিবাসী অধ্যুষিত গ্রামে প্রে”মিকার স’ঙ্গে পা’ লিয়ে যাওয়ার ‘অ’ ০পরাধে’ স্বা’মীকে কাঁ’ধে নিয়ে ঘো’রার শা’স্তি দেওয়া হয়েছিল এক ম”হিলাকে। ভিডিও দেখতে ক্লিক করুন

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com