বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৭:০৯ অপরাহ্ন

ভালোবাসার দিনে নিজের কিডনি দিয়ে স্ত্রী’র প্রা’ণ বাঁ’চালেন স্বামী

ভালোবাসার দিনে নিজের কিডনি দিয়ে স্ত্রী’র প্রা’ণ বাঁ’চালেন স্বামী

ভালোবাসার জন্যে মানুষ কি না করে? এবার স্ত্রী’কে বাঁ’চাতে নিজের কিডনি দিয়ে দিলেন স্বামী। ভ্যালেন্টাইনস ডে-কে সাক্ষী রেখে হলো অঙ্গদান। এভাবেই এই বিশেষ দিন এবং ২৩তম বিবাহবার্ষিকী’ উদযাপন করলেন তারা।অটোইমিউনো কিডনি ডিজিজে ভুগছিলেন ভা’রতের আহমেদাবাদের রিতাবেন।

গত ৩ বছর ধরে তিনি এই রোগের শিকার। রোগ প্রতিরোধ ক্ষমতা নেই শরীরে। ফলে কোনও কঠিন রোগের মোকাবিলা করা সম্ভব হয় না। এই রোগের ফলে শরীরের কোনও কোনও গুরুত্বপূর্ণ অঙ্গ খুবই ক্ষতিগ্রস্ত হয়। কখনও কখনও মৃ’ত্যু পর্যন্ত ঘটতে পারে। রিতাবেনের ক্ষেত্রে কিডনিতে বাসা বেঁধেছে এই রোগ।

ফলে অ’স্ত্রোপচার ছাড়া কোনও উপায় ছিল না চিকিৎসকদের কাছে। চিকিৎসকরা জানান যে, এই ভ্যালেন্টাইনস ডে-র দিন তারা অ’স্ত্রোপচার করবেন। চিকিৎসকদের কথায় স্ত্রী’কে নিজের একটা কিডনি দানের জন্য রাজি হয়ে যান রিতাবেনের স্বামী বিনোদ।

তিনি বলেন, গত ৩ বছর ধরে স্ত্রী’কে ক’ষ্ট পেতে দেখছি৷ স্ত্রী’র বয়স ৪৪ বছর। ও দীর্ঘায়ু হোক, আমি তাই চাই। সে জন্য নিজের একটা কিডনি দান করার সিদ্ধান্ত নিলাম। এর মাধ্যমে সমাজেও এক বার্তা দিতে চাই। সবাই যেন নিজের সঙ্গীকে সম্মান করেন এবং প্রয়োজনে একে অ’পরের পাশে দাঁড়ান।

স্বামীর প্রতি নিজের কৃতজ্ঞতা প্রকাশ করেছেন স্ত্রী’ও। তিনি বলেন যে এমন স্বামী থাকার ফলে তিনি মনে জো’র পাচ্ছেন এবং নিজেকে খুব ভাগ্যবান মনে করছেন।তিনি বলেন, আমা’র নিঃশ্বা’স নিতে ক’ষ্ট হতো। আমা’র স্বামী জানান যে তিনি আমায় কিডনি দান করবেন। তাহলে আম’রা দু’জনেই বাঁচব এবং একসঙ্গে সুখে সংসার করতে পারব।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com