শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:১৯ অপরাহ্ন

দুই দিনে ১৩টি গরু হারিয়ে নিঃস্ব সিরাজুল

দুই দিনে ১৩টি গরু হারিয়ে নিঃস্ব সিরাজুল

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে একটি গরুর দুগ্ধ খামারে গত দুই দিনে ১৩টি গরু মা’রা গেছে। এতে খামারের মালিক বাবুল মিয়ার প্রায় ২৫ লাখ টাকার ক্ষ’তি হয়েছে। এ ঘটনায় ত’দন্তে নেমেছে থানার পুলিশ। বাবুল মিয়া উপজে’লার শেখেরকান্দির মৃ’ত সিরাজুল ইসলাম সেলুর ছেলে।

বাবুল মিয়া জানান, শনিবার (৬ ফেব্রুয়ারি) সকালে খামারে গিয়ে দেখি তিনটি গরু মা’রা গেছে। এরপাশে আরেকটি ঘরে গিয়ে দেখি আরও একটি গরু ম’রে পড়ে রয়েছে। একে একে রোববার (৭ ফেব্রুয়ারি) রাত পর্যন্ত আমার ১৩টি গরু মা’রা গেছে। এর মধ্যে ১২টি গরুই গাভিন ছিল। এগুলো কিছুদিন পর বাচ্চা দিত।

তিনি আরও বলেন, ২০১৭ সালে ব্যাংক থেকে ঋ’ণ নিয়ে ৭৫টি গরু নিয়ে ব্যবসা শুরু করি। এর থেকে ১৫টি গরু কোরবানির সময় বিক্রি করেছিলাম। তখন প্রায় ৩৬টি গরু বিভিন্ন রো’গে মা’রা যায়। এরপর আবার ব্যাংক থেকে এক কোটি চার লাখ টাকা ঋ’ণ মঞ্জুর হলে, এক কোটি ১২ লাখ টাকা উত্তোলন করি।

তিনি বলেন, ক’রোনার সময় গরুগুলোকে ঠিকভাবে খাওয়াতে পারেনি। গোখাদ্যের দোকানে আমার কাছে পাঁচ লাখ টাকা এখনো পায়। গরুগুলো কিভাবে মা’রা যাচ্ছে, তা আমি বুঝছি না। বাকি আরও ১৩টি গরুও অ’সুস্থ।

এ বি’ষয়ে বাঞ্ছারামপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ বলেন, খবর পেয়ে খামারে পুলিশ পাঠানো হয়েছিল। ভেটেনারি চিকিৎসক দিয়ে মৃ’ত গরুগুলোর নমুনা সংগ্রহ করা হয়েছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com