শনিবার, ০৮ মে ২০২১, ০৬:৪৩ অপরাহ্ন

শিরোনাম :
এবার রাজধানীতে করোনার ভারতীয় ধরন শনাক্ত রবিবার যে সময় পৃথিবীতে আছড়ে পড়বে চীনা রকেটের ধ্বংসাবশেষ শুক্রবার পবিত্র রমযানে আজান দিয়ে মুগ্ধতা ছড়ালেন বাংলাদেশি শফিকুর নামাজরত ইমামকে থা’প্পড়, নামাজ ভেঙে হা’ম’লাকারীকে মা’রধর মুসল্লিদের পৃথিবীকে কেন্দ্র করে মহাকাশে ঘুরছে দুইশ ‘টাইম বোমা’ রিকশাচালকের ৬০০ টাকা কেড়ে নেয়া সেই তিন পুলিশ বরখাস্ত করোনা চিকিৎসায় ২ লক্ষ টাকা নগদে, নতুন নির্দেশিকা আয়কর দফতরের দেশে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত: স্বাস্থ্য অধিদপ্তর অভিনব আবিষ্কার, মাত্র ৫ টাকায় ৪০ কিমি ছুটবে এই বাইক আশ্চর্যকর ঘটনা! একটি আস্ত ষাঁড়ের সঙ্গে লড়াই করছে একটি খুদে শিশু, ঝড়ের গতিতে ভিডিও ভাইরাল
‘ল’ঙ্কাকা’ণ্ড; নিজ বাড়িতে অ’বরু’দ্ধ স’চিব, পি” টিয়ে পা’নিতে ফে’লা হল এসিল্যান্ডকে

‘ল’ঙ্কাকা’ণ্ড; নিজ বাড়িতে অ’বরু’দ্ধ স’চিব, পি” টিয়ে পা’নিতে ফে’লা হল এসিল্যান্ডকে

স্থা’নীয় এ’মপির স’মর্থকদের হা’ম’লা ও ভাং’চুরের পর নিজের ঘরে দীর্ঘ সময় অ’বরু’দ্ধ থেকে অবশেষে র‌্যা’ব-পুলিশের প্রহরায় লম্বা গাড়ির বহর নিয়ে গ্রামের বাড়ি ছাড়লেন স্বা’স্থ্য সুরক্ষা বিভাগের স’চিব মো. আবদুল মান্নান। বললেন, এম’পির নি’র্দেশে এ হা’ম’লার ঘটনা ঘ’টেছে। তবে অ’ভিযোগ অ’স্বীকার করে কি’শোরগঞ্জ-২ আসনের এম’পি বলেছেন, তাকে না জানিয়ে এলাকায় উন্নয়ন কাজ করা হচ্ছে। আর তিনি নি’র্দেশ দিলে এলাকাতেই আসতে পারবেন না স্বা’স্থ্য স’চিব।

ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলেন কটিয়াদী উপজে’লার সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম। তাকে পি”টিয়ে পা’নিতে ফে’লা হয় বলে অ’ভিযো’গ রয়েছে। শনিবার (৬ ফেব্রুয়ারি) কটিয়াদীর প্র’ভাবশালী এম’পি ও স’চিবের লো’কজনের মধ্যে এ ‘ল’ঙ্কাকা’ণ্ড ঘটে। এ ঘটনায় থানায় মা’মলা দা’য়েরের প্রস্তুতি চলছে।

এলাকাবাসীর অ’ভিযোগ, একটি কমিউনিটি ক্লিনিকের রাস্তা নির্মাণকে কেন্দ্র করে স্বা’স্থ্যস’চিব মো. আ. মান্নানের গ্রামের বাড়িতে হা’ম’লার ঘটনা ঘটেছে। এ সময় দুই পক্ষের ধা’ওয়া-পা’ল্টা ধা’ওয়ায় এসিল্যান্ডসহ বেশ কয়েকজন আ’হত হন। স্বা’স্থ্য স’চিব আবদুল মান্নানের অ’ভিযো’গ, বর্তমান এম’পি নূর মোহাম্ম’দের নি’র্দেশে তার লো’কজন নির্মানাধীন একটি কমিউনিটি ক্লিনিকের নির্মাণ কাজে হা’ম’লা ও ভাং’চুর করে।

তবে অ’ভিযোগ অ’স্বীকার করে এমপি নূর মোহাম্ম’দ বলেছেন, স’চিব স’রকারি চাকুরি বিধি অ’মান্য করে এলাকায় নৈ’রাজ্য সৃ’ষ্টি করছে। এ ঘটনায় এলাকায় উ’ত্তেজনা বিরাজ করছে। জানা গেছে, স্বা’স্থ্য স’চিব মো. আ. মান্নানের গ্রামের বাড়ি কটিয়াদী উপজে’লার চান্দপুর গ্রামে। তার বাড়ির পেছনে একটি কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হচ্ছে।

অ’ভিযোগ রয়েছে, শনিবার সকালে ওই ক্লিনিকের সংযোগ সড়কের কাজ চলার সময় স্থানীয় সাংসদ নূর মোহাম্ম’দের সমর্থকেরা ক্লিনিকে হা’ম’লা ও ভাং’চুর করে। এ সময় উভ’য় পক্ষের মধ্যে ধা’ওয়া-পা’ল্টা ধা’ওয়ায় কটিয়াদী উপজে’লা সহকারী ক’মিশনার আশরাফুল আলমসহ বেশ ক’জন আ’হত হন।

সং’ঘর্ষের সময় স’চিব মো. আবদুল মান্নান নিজের ঘরে ঘন্টাখানেক অ’বরু’দ্ধ ছিলেন। তার অ’ভিযো’গ ক্ষমতাসীন দলের এম’পির নি’র্দেশে তার লো’কজন এ ঘটনা ঘটায়। তবে এম’পি নূর মোহাম্মদ বলেছেন, এলাকায় এমন একটি উন্নয়ন কাজ হচ্ছে, সেটি জানতেন না। এলাকার লো’কজন এ বি’ষয়ে স’চিবের কাছে জানতে গেলে তার লো’কজন খা’রা’প আ’চরণ করেন।

এদিকে, খবর পেয়ে কি’শোরগঞ্জের জে’লা প্রশাসক, পুলিশ সু’পারসহ বিপুল সংখ্যক পুলিশ ও র‍্যা’ব ঘটনাস্থলে গিয়ে প’রিস্থি নিয়’ন্ত্রণে আনেন। পরে বিকেল সাড়ে ৪ টার দিকে ক’ঠোর নি’রাপত্তার মধ্যে বাড়ি থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করেন স’চিব আ. মান্নান।

সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জিহাদুল কবীর। বর্তমানে এলাকার প’রিস্থিতি শান্ত আছে বলে জানান তিনি। উল্লেখ্য, বৃহস্পতিবার গ্রামের বাড়িতে আসেন স্বা’স্থ্য স’চিব। আগামীকাল রোববার জে’লায় কোভিড টিকার উদ্বোধনী অনুষ্ঠানে তার উপস্থিত থাকার কথা ছিল।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com