শিল্পীরা যেন সরকারি মাল, যার যখন মন চায় বিয়ে দেয়: পপি

| আপডেট :  ৩ ফেব্রুয়ারি ২০২১, ১২:১৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩ ফেব্রুয়ারি ২০২১, ১২:১৭ অপরাহ্ণ

সম্প্রতি গণমাধ্যমে পপির বিয়ে নিয়ে জো’র গু’জ’ব চলছে। কেউ বলছেন পপি এক বছর আগেই তিন সন্তানের জনককে বিয়ে করেছেন। তার বয়স ৬০ বছর। কেউ বলছেন বিয়ে করার বিনিময়ে পপিকে একটি ফ্ল্যাট উপহার দেওয়া হয়েছে। কেউ বলছেন বিয়ে হওয়ার কারণে পপি সকলের স’ঙ্গে আ’পাত’ত যোগাযোগ বন্ধ করে দিয়েছেন।

এ রকম আরও অনেক কথা বলাবলি হচ্ছে। এ ব্যাপারে প্রতিক্রিয়া ব্যক্ত করে পপি বলেন, ‘শিল্পীরা হলো সরকারি মাল, যার যখন মন চায় যা খুশি লিখে, মন চাইলে বিয়ে দিয়ে দেয়। কিন্তু কোনো শিল্পী যখন না খেয়ে থাকে, তখন কেউ টাকা দেন না, তাকে খাওয়া দিতেও আসে না। আমরা সারাজীবনই দেখছি কিছু সংখ্যক লোক শিল্পীদের এভাবে বে’চা দিয়েই খায়।

সবচেয়ে বড় কথা হলো যেসব পত্রপত্রিকাকে আমরা বিশ্বাস করি, যাদের ওপর আমরা শিল্পীরা অনেকটা নির্ভরশীল তারা যখন ফা’ল’তু সংবা’দ দেয়, তখন আর সে বিশ্বাসের স্থানটা থাকে না।

বিশেষ করে তারা যদি এ ধরনের সংবাদ পরিবেশন করে, তখন আর তাদের প্রতি আমাদের যেমন শ্র’দ্ধা থাকে না, তেমনি বুঝতে হবে আমাদের প্রতিও তাদের কোনো শ্রদ্ধা নেই। আমরা শিল্পীরাও সমাজে বাস করি। আমরা ভিন্ন গ্র’হের কেউ নই। আমাদের একটা মান-সম্মান আছে। আমাদের পারিবারিক জীবনে কোনো না কোনো ঝা’মে’লা থাকতে পারে।

কিন্তু আমাদেরকে নিয়ে এ ধরনের ‘নোং’রা বা’নোয়া’ট নি’উজ করতে পারে, এমনটা আশা করি না।’ যখন তার কাছে জানতে চাওয়া হলো বিয়ে করাটা তো কোনো অ’পরা’ধ নয়, তিনি বলেন, ‘হ্যাঁ, বিয়ে করাটা কোনো অ’পরা’ধ নয়।

কিন্তু একজনকে যার তার সঙ্গে বিয়ে দেওয়া তো অ’পরা’ধ। এদের বি’রু’দ্ধে মা’ন’হা’নির মা’মলা করা উচিত। দেখি, আমি একটু ঝা’মে’লায় আছি। ঝা’মে’লামু’ক্ত হয়েই লিগ্যাল অ্যা’কশ’নে যাব।’

তিনি বলেন, ‘মিডিয়া যে একজন শিল্পীকে এতো নোং’রা’ভাবে উপস্থাপন করতে পারে সেটা আমার ধা’রণাতীত। আমি যে পরিবারে জন্মগ্রহণ করেছি, সে পরিবারের টাকা-পয়সার এতোই অ’ভাব! আমি জমিদার পরিবার থেকে এসেছি। আমরা নিশ্চয়ই চাষবাস করে খেতাম না।

আমার মা কারও বাড়ি গিয়ে কাজ করতো না। অন্যান্য নায়িকাদের স’ঙ্গে যদি আমাকে তুলনা করা হয় তাহলে সেটা হবে খুবই দুঃ’খজ’নক। আমার ফ্ল্যাট কিনা নিয়ে কথা উঠেছে। আমি জন্ম নিয়েছি হাজার হাজার বিঘা জমির উপর।

আমাকে ফ্ল্যা’ট কিনে দেবে কে? তাহলে আমাকে এসব ভি’ত্তি হী’ন কথা প্রচার হয় কিভাবে? এতো চলচ্চিত্রশিল্পে কাজ করার পর এটাই কি আমার প্রাপ্তি? আমার সম্পর্কে এসব ‘নোং’রা জ’ঘ’ন্য কথা প্রচারিত হবে এটাতো আমি আশা করি না।’