চিরকাল সুন্দর থাকতে ঘুমানোর আগে করুন ছোট্ট এই কয়েকটি কাজ!

| আপডেট :  ৩ ফেব্রুয়ারি ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৩ ফেব্রুয়ারি ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ণ

চিরকাল সুন্দর থাকতে ঘুমানোর আগে করুন ছোট্ট এই কয়েকটি কাজ! যদি সৌন্দর্য ও স্বা’স্থ্য দুটোই ধ’রে রাখতে চান তাহলে রাতের বেলা ঘু’মানোর আগে কিছু কাজ অবশ্যই করা উচিত। এগু’লোর কিছু আপনি জা’নেন, বাকিটা হয়তো জা’নেন না। চলুন, আজ তাহলে জে’নে নিই রাতের বেলার রুটিন।

১) প্রথমে ওযু করে নিবেন। তারপর ঘু’মানোর আগে ঢিলেঢালা সুতির কাপড় পরিধান করুন অবশ্যই। এতে ঘু’মটা হবে খুবই আরামের। ২) ঘু’মানোর আগে মুখের ত্বক ভালো করে প’রিষ্কার করে নেয়া জরুরী। তুলোয় ক্লিনজিং মিল্ক নিয়ে মুখটা প’রিষ্কার করে নিন। তারপর ভালো ফেসওয়াশ ও কুসুম গরম পানি দিয়ে ধুয়ে নিন।

৩) ঘু’মানোর আগে মুখের ত্বক ময়েশ্চারাইজ করা খুব জরুরী। যাদের একটু বয়স হয়েছে, তারা অ্যান্টি রিংকেল ক্রিম মাখবেন। অন্যরা নিজে’র ত্বকের ধ’রণ বুঝে সাধারণ ময়েসচারাইজার। ৪) ঘু’মানোর আগে চুল স’ম্পূর্ণ শুকনো রা খু’ন। লম্বা চুল হলে বেঁধে ফেলাই ভালো।

৬) খুব ভালো হয় যদি ঘু’মের আগে বি’ছানাটা বদলে নিতে পারেন। বি’ছানার চাদর, বালিশ সব বদলে ফেলুন। এটা আপনার স্বা’স্থ্যের জন্য ভালো। তাছাড়া সুতির নরম চাদরে ঘু’ম ভালো হয়।

৭) যাদের ঘু’মের স’মস্যা, তারা ঘু’মের আগে এক গ্লাস উ’ষ্ণ দুধ পান করবেন। খুব ভালো হয় সাথে একটি কলা খেলে। এতে ঘু’ম হবে চমৎকার। ৮) ঘু’মানোর অন্ত’ত ৩ ঘণ্টা আগে ডিনার সেরে ফেলুন।