অ’নৈতিক কা’ন্ডের পর বিশ্ববিদ্যালয় শি’ক্ষার্থীর মৃ”ত্যু, প্রথমে ‌রেস্তোরাঁর ওয়াশরুমে পরে বাসায়

| আপডেট :  ২ ফেব্রুয়ারি ২০২১, ০৪:১২ অপরাহ্ণ | প্রকাশিত :  ২ ফেব্রুয়ারি ২০২১, ০৪:১২ অপরাহ্ণ

সম্প্রতি রাজধানীর ইউল্যাব বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী তার বন্ধুদের সাথে একটি রেস্টুরেন্টে যায়। এ সময় তারা সেই রেস্টুরেন্টে গিয়ে অ’বৈধ জিনিস পা’’ন করে। তবে এখানেই শেষ নয়, অ’বৈধ জিনিস পা’’না করার পর কয়েকজনের অবস্থা বেশ খা’রাপ হয়ে পরে। এর মধ্যে অ’ভিযোগ ওঠে রাজধানীর ইউল্যাব বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী তার এক বন্ধুর সাথে অ’নৈতিক সম্পর্ক করে।

এরপর ওই শিক্ষার্থীর অবস্থা বেশ খা’রাপ হয়ে পরে এবং তাকে রাজধানী ঢাকা শহরের একটি হাসাপাতে নেওয়ার পর তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। এবার এই ঘটনা সম্পর্কে আরও বিস্তারিত সংবাদ প্রকাশ্যে এলো।

রাজধানীর ইউল্যাব বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর সাথে অ’নৈতিক কাজ করার পর তাকে হ’/’’ত্যা’/’’র অ’ভিযোগ উঠেছে বন্ধুদের বি’রুদ্ধে। এ ঘটনায় মোহাম্মপুর থানায় তিন বন্ধুকে আ’সামি করে মা’মলা দা’য়ের করেছেন নি’হত মেয়ের বাবা। রবিবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের মোহাম্ম’দপুর থানায় এ মা’মলা দায়ের করেন তিনি।

মোহাম্ম’দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আব্দুল লতিফ বলেন, গত (২৯ জানুয়ারি) এক যুবক সেই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে রেস্তোরাঁর ওয়াশরুমে নিয়ে শা//রী//রি//ক সম্পর্ক করেন। পরে ত’রুণীটি অ’সুস্থ হয়ে পড়লে তাকে মোহাম্ম’দপুর থানা এলাকায় যুবকের পরিচিত একটি বাসায় নিয়ে আসে। পরে ভি’কটিমের অবস্থা ধীরে ধীরে আরও খা’রাপ হতে থাকলে তাকে ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করা হয়। দু’দিন সেখানে আইসিইউতে থাকার পর রোববার সকালে ত’রুণীটি মা//রা যায়।

ওসি আবদুল লতিফ আরও বলেন, ভি’কটিম ত’রুণীর বাবা অ’ভিযোগ করেছেন, অ’সুস্থ মেয়েকে ওই বাসায় নিয়ে গিয়ে আবারও অ’নৈতিক কাজ করা হয়। তখন বেশি অ’সুস্থ হয়ে গেলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে ওই থানার এসআই নাজমুল বলেন, এ ঘটনায় মেয়ের বাবা থানায় এসে একটি মা’মলা দায়ের করেছেন। এখন পর্যন্ত অ’ভিযুক্ত যুবকসহ আরও দুজনকে আ’টক করা হয়েছে। প্রাথমিক জি’জ্ঞাসাবাদ চলছে। আপাতত এরচেয়ে বিস্তারিত কিছু বলা যাবে না। নি’থর দেহ সোহরাওয়ার্দী মেডিকেলের রাখা আছে।

এদিকে, এই ঘটনার পর দেশজুড়ে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। অনেকে বলছেন ছেলে মেয়েরা বাসার বাইরে কি করেন তা আগে থেকে পরিবার থেকে খোঁজ নেওয়া হয় না কেন। আর যখনই বড় রকমের ঘটনা ঘটে তখন পরিবার থেকে নানা রকম অ’ভিযোগ তোলা হয়। এই সকল ঘটনার জন্য পারিবারিক শিক্ষার অভাবে হচ্ছে মনে করেন অনেকে।