স্ত্রী’কে সা’রা রা’ত তৃ’প্তি দিন ১ টুক’রো মু’খে দি’য়ে

| আপডেট :  ১ ফেব্রুয়ারি ২০২১, ০২:৪২ অপরাহ্ণ | প্রকাশিত :  ১ ফেব্রুয়ারি ২০২১, ০২:৪২ অপরাহ্ণ

সুস্থ দে’হ ও সুন্দর মন পাওয়ার আকাঙ্খা সবারই থাকে। আজীবন তারুণ্য ধরে রাখতে এবং যৌ’’বনের রঙিন দিন অ’তিবাহিত করতে কার না ইচ্ছে করে। আর সেই ইচ্ছে পূরণের জন্য নিয়মিত পুষ্টিকর ও সেই স’’ঙ্গে ভেজালমুক্ত খাবার খাওয়ার কোনও বিকল্প নেই। শুধু তাই নয়, জীবনে উদ্দীপনা আনতে ভায়াগ্রার সাহায্য নেন অনেকেই।

বর্তমান জীবনযাপন ও খাদ্যাভ্যাসের কারণে আমা’দের জীবনে শিথিলতা আসছে। প্রতিদিনের খাদ্যতালিকায় যদি থাকে এমন কিছু খাওয়ার যার মধ্যে রয়েছে জিনসিনোসাইড, তাহলে আপনার জীবনে ফিরে আসতে পারে যৌ’’বন।

নারী-পুরুষের যে কোনোা যৌ’’’ন সমস্যার (যৌ’’’ন দুর্বলতা, সন্তান না হওয়া, সহ’বাসে ব্যর্থতা, দ্রু’ত বী’র্যপাত, মেহ-প্রমেহ) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। জেনে নিন, এ জাতীয় ৫টি ভেষজ খাবারের নাম, যা ভা’য়াগ্রার চাইতে বেশি উত্তেজক-

১। সজনে ডাঁটা : এক গ্লাস দুধে সজনে ফুল, লবন ও গোলম’রিচ মিশিয়ে প্রতিদিন খেলেও আপনার ক্ষমতা বাড়বে। ২। রসুন : র’ক্তে শর্করা ও কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ করে রসুন।

ফলে প্রতিদিনের ডায়েটে যদি রসুন থাকে তবে উত্তে’জনা বাড়বে। আফ্রিকান হেলথ সায়েন্সসও এটা প্রামাণ করেছে, আ’দার মতোই উপকারী রসুন।

৩। হিং : রান্নায় আম’রা হিং মেশাই। প্রতিদিন সকালে ১ গ্লাস জলে এক চিমটি হিং ফেলে খেলে আপনার কামনা বাড়বে। বিশেষজ্ঞদের মতে, যদি টানা ৪০ দিন ধরে রোজ ০.০৬ গ্রাম হিং খাওয়া যায় তাহলে পেতে পারেন সুস্থ জীবন। ৪। জিরা : জিরার মধ্যে থাকা পটাশিয়াম ও জিঙ্ক র’ক্ত সঞ্চালন বাড়ায়। ফলে বাড়ে উদ্দীপনা। প্রতিদিন এক কাপ গরম চায়ে জিরা ফেলে খেতে পারেন উপকার পাবেন।

৫। আ’দা : বিভিন্ন ক্ষেত্রে আ’দার উপকারিতার কথা আমা’দের সবার কম-বেশি জানা। সুস্থ জীবন বজায় রাখতেও অ’পরিহার্য্য ‘’হতে পারে আ’দা। আ’দার মধ্যে থাকা ভোলাটাইল অয়েল স্নায়ুর উত্তে’জনা বাড়ায় ও র’ক্ত সঞ্চালনের মাত্রা ঠিক রাখে।