সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৬:১৬ পূর্বাহ্ন

জন্মদিনের অনুষ্ঠান থেকে তু’লে নিয়ে হা’ত-পা বেঁ ‘০ধে মাইক্রোবাসে কি’শো’রীকে দ’লবেঁ’ধে র্ধ”ষ’/ ণ

জন্মদিনের অনুষ্ঠান থেকে তু’লে নিয়ে হা’ত-পা বেঁ ‘০ধে মাইক্রোবাসে কি’শো’রীকে দ’লবেঁ’ধে র্ধ”ষ’/ ণ

কক্সবাজারে ১৫ বছর বয়সী এক কি’শো’রীকে মাইক্রোবাসে তু’লে নিয়ে বিভিন্ন স্থানে তিনদিন ধ’রে ‘দ’লব’দ্ধ র্ধ’/ষ’ণের’ অ’ভিযো’গে ঈদগাঁও থানায় মা’ম’লা দা’য়ের হয়েছে। এ ঘটনায় জ’ড়িত স’ন্দেহে মাইক্রোবাসটির চালকসহ দুইজনকে গ্রে’প্তার করেছে পুলিশ।

ঈদগাঁও থানার ওসি আব্দুল হালিম জানিয়েছেন, গত ৩০ জানুয়ারি সন্ধ্যায় এ ঘটনায় ৪ জ’নকে আ’সা’মি করে কি’শো’রীর না’নার দা’য়ের এজাহারটি মা’ম’লা হিসেবে নথিভূক্ত হয়েছে। গ্রে’প্তারকৃতরা হলো: কক্সবাজার স’দর উপজে’লার ইসলামাবাদ ইউনিয়নের খোদাইবাড়ী এলাকার মো. ইদ্রিসের ছে’লে জাফর আলম ওরফে খোরশেদ (৫৫) এবং ইসলামাবাদ ইউনিয়নের অলিয়াবাদ এলাকার মো. জয়নাল আবেদীনের ছে’লে আহম্ম’দ উল্লাহ (২৬)। এদের মধ্যে আহম্ম’দ উল্লাহ মাইক্রোবাসটির চালক এবং জাফর আলম ওরফে খোরশেদ ঈদগাঁও মাইক্রোবাস চালক সমিতির সাধারণ সম্পাদক।

মা’ম’লার অন্য আ’সা’মিরা হলো: ঈদগাঁও ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের উত্তর মেহেরঘোনা এলাকার ছাব্বির আহাম্মেদের ছে’লে জলাল ওরফে টুক্কুইল্ল্যা (১৯) এবং ই’সলামাবাদ ইউনিয়নের খোদাইবাড়ী এলাকার মৃ’০’ত আবুল হোসেনের ছে’লে জাফর আলম (৪০)।

ভূ’ক্তভো’গী কি’শো’রীর (১৫) বাড়ি মহেশখালী উপজে’লার ধলঘাটা ইউনিয়নের দক্ষিণ সুতুরিয়া এলাকায়। তার না’নার বাড়ি একই উপজে’লার হোয়ানক ইউনিয়নের ধলঘাট পাড়ায়।

এজাহারের বরাতে ওসি আব্দুল হালিম বলেন, গত ২৮ জানুয়ারি বিকালে ভূ’ক্তভো’গী কি’শো’রী পার্শ্ববতী এলাকার এক বা’ন্ধবীর ছোট ভাইয়ের জন্ম’দিনের অনুষ্ঠানে অংশ নিতে বাড়ি থেকে বের হয়। পথিমধ্যে স্থানীয় ধলঘাট এলাকার স্থা’নীয় একটি লন্ড্রি দোকানে সামনে পৌঁছালে সাদা রঙের একটি মাইক্রোবাস তার (ভূ’ক্তভো’গী কি’শো’রী) সামনে এসে দাঁড়ায়। গাড়ি থেকে নেমে ৩ জন লো’ক ওই কি’শো’রীর মু’খ চে”পে ধরে’ জো’রপূ’র্বক গা’ড়িতে তু’লে নেয়।

এসময় সে চি’ৎকার করার চে’ষ্টা করে। এসময় অ ‘০পহ’রণকারীরা তার মু’খে স্ক’চটে’প লা’গিয়ে দেয়। পরে ওইদিনই (২৮ জানুয়ারি) তাকে মা’ইক্রোবাসটি যোগে চট্টগ্রামের বহদ্দার হাটের মাইক্রোবাস স্ট্যান্ডে নিয়ে আসা হয়। এসময় তার হা’ত-পা বেঁ ‘০ধে গাড়িটির পিছনের সিটে ৩ জ’ন মি’লে জো’রপূর্বক ধ”.. করে। পরদিন (২৯ জানুয়ারি) রাতে মাইক্রোবাসটি করে ওই কি’শো’রীকে ঈদগাঁও ফরিদ আহম’দ কলেজ মাঠে নিয়ে আসে। সেখানে তারা ৩ জন মি’লে আবারো তাকে (কি’শো’রী) ধ”.. করে।

এজাহারে উল্লেখ করা হয়েছে জানিয়ে আব্দুল হালিম বলেন, ওইদিন (২৯ জানুয়ারি) রাতে কি’শো’রীটিকে তু’লে আনার বি’ষয়টি অ ‘০পহ’০রণকারীরা মোবাইল ফোনে জাফর আলম ওরফে খোরশেদকে অবহিত করে। পরে রাতেই তাকে ঈদগাঁও বাজারের ডিসি রোডের মমতাজ মার্কে’টের দু’তলায় অবস্থিত স্থা’নীয় মাইক্রোবাস চালক সমিতির অফিসে নিয়ে যায়। ওই কি’শো’রীকে মার্কেটটির দু’তলার আরেকটি কক্ষে জো’রপূ’র্বক ঢু’কানোর চে’ষ্টা করে। এসময় কি’শো’রী চি’ৎকার করলে স্থা’নীয় বাজারে দায়িত্বরত পুলিশ স’দস্যরা শুনতে পান। এতে পুলিশের উপস্থিতি অন্যরা পা’লিয়ে গেলেও ঘটনাস্থল থেকে হা’তেনা’তে জাফর আলম ওরফে খোরশেদকে গ্রে’প্তা’র করা হয় বলে জানান ওসি।

আব্দুল হালিম আরো বলেন, গ্রে’প্তা’র আ’সা’মিসহ ওই কি’শো’রীকে উ’দ্ধা’র করে ঈদগাঁও থানায় নিয়ে আসে। পরে তার চি’কিৎসা ও পরীক্ষার জন্য কক্সবাজার স’দর হা’সপাতা’লের ওয়ান স্ট’প-ক্রা’ইসিস সে’ন্টারে (ও’সিসি) পাঠানো হয়। সেখানে ‘চিকিৎসা শেষে ওই কি’শো’রীকে কক্সবাজার শহরের হোটেল-মোটেল জোন এলাকার একটি বেস’রকারি সংস্থার সেফ হোমে রাখা হয়েছে। এ ঘটনায় গত ৩০ জানুয়ারি সন্ধ্যায় কি’শো’রীর নানা বা’দী হয়ে ৪ জ’নকে আ’সা’মি করে ঈদগাঁও থানায় একটি এজাহার দা’য়ের করেন। না’রী ও শি’শু নি’ র্যা ‘তন দ’ম’ন আইনে পুলিশ মা’ম’লাটি নথিভূক্ত করেছে। পরে অ’ভি’যান চা’লিয়ে মাইক্রোবাসটির চা’লক আহম্ম’দ উল্লাহ নামের একজনকে গ্রে’প্তা’র করেছে।

মা’ম’লাটির ত’দন্ত নিজেই করছেন জানিয়ে ওসি বলেন, মা’ম’লাটি নথিভূক্ত করার পরপরই পুলিশ ত’দ’ন্তকাজ শুরু করেছে। রবিবার (৩১ জানুয়ারি) ঘটনার ত’দন্তের জন্য তিনি মহেশখালীর ধলঘাটায় গিয়েছেন। সেখানে তিনি ওই কি’শো’রীর আত্মীয়-স্বজনসহ স্থানীয় ইউপি চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছেন। ওই কি’শো’রীর খোঁজ-খবর নিয়ে যা জেনেছি, মে’য়েটির মা মা ‘০রা গেছে বেশ কয়েক বছর আগে। তার বা’বা আরেকটি বিয়ে করেছেন। এখন বা’বার ঘরে সৎ মা’য়ের কাছেই থাকেন।

ওই কি’শোরী সম্প্রতি বা’বার বাড়ি ফিরেছেন প্রায় এক বছর পর। মা মা ‘০রা যাওয়ার পর থেকে ওই কি’শো’রী কিছুদিন নানার বাড়ি, কিছুদিন খালার বাড়ি আবার কিছুদিন অন্য নিকটাত্মীয়ের বাড়িতে থেকেছেন। এক প্রকার ভাসমান মা’নুষের মত সে জী’বন কা’টাচ্ছিলো।

সোমবার (১ ফেব্রুয়ারি) বেলা ১২টায় ঘটনার ত’দ’ন্তের জন্য চট্টগ্রামের বহদ্দার হাটের উদ্দেশ্যে রওনা দিয়েছেন বলে জানিয়ে ওসি বলেন, ঘটনাটি এখন ত’দ’ন্তের পর্যায়ের। ত’দন্তের কাজ শেষ না হওয়া পর্যন্ত ঘটনার প্রকৃত চিত্রের ব্যাপারে কোন তথ্য সঠিকভাবে তু’লে ধ’রা সম্ভব হচ্ছে না। মা’ম’লার অন্য আ’সা’মিদের গ্রে’প্তা’রে পুলিশ অ’ভিযা’ন অ’ব্যাহত রেখেছে বলে জানান আব্দুল হালিম।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com