তিন মাসের স’ন্তানকে জী’ব’ন্ত ট’য়লেটে ফে’লে হ’.. করলেন পা’ /ষ’ণ্ড মা!

| আপডেট :  ১ ফেব্রুয়ারি ২০২১, ০৪:৩০ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১ ফেব্রুয়ারি ২০২১, ০৪:০৯ পূর্বাহ্ণ

গাইবান্ধার সুন্দরগঞ্জে নি’খোঁজের ২৪ ঘণ্টা পর নুর হাওয়া নামে তিন মাসের এক ক’ন্যাশি’শুর লা”শ বাড়ির টয়লেটের ভেতর থেকে উ’দ্ধা’র করেছে পুলিশ। শি’শু’টিকে জী’বন্ত অবস্থায় ট’য়লেটের ভে’তরে ফে”লে হ’’.. করেন পা’ষ’ণ্ড মা। এ ঘটনায় হ’’.. দা’য় স্বী’কার করায় নি’হ’তের মা তানজিলা বেগমকে (৩৫) গ্রে’প্তার করেছে পুলিশ।

রবিবার (৩১ জানুয়ারি) বিকেলে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ধুমাইটারী (জকরীপাড়া) এলাকায় এ ঘ’টনা ঘটে। এতে আ’টক তানজিলা পুলিশের জি’জ্ঞাসাবাদে দেওয়া তথ্যের ভিত্তিতে বাড়ির ট’য়লেটের ভেতর থেকে ওই শি’শু’র লা”শ উ’দ্ধা’র করা হয়। গ্রে’প্তা’র তানজিলা বেগম ওই গ্রামের নুরুল ইসলামের স্ত্রী।

স্থানীয়রা জানান, গতকাল শনিবার বিকেলে ঘরের ভেতর থেকে নি’খোঁজ হয় নুর হাওয়া নামের শি’শু’টি। আশপাশে ও প্রতিবেশীর বাড়িতে সবাই খোঁ’জ করেও সন্ধান মে’লেনি। এরপর শি’শু’টিকে না পেয়ে রাতেই থানায় সাধারণ ডায়েরি (জি’ডি) করেন শি’শুটির বাবা নুরুল ইসলাম। নি’খোঁজ শি’শুর সন্ধান না পেয়ে আ’হাজারি ও কা’ন্না’য় ভে”ঙে পড়েন তার বাবা ও প’রিবারের লো’কজন। কিন্তু শি’শু’টির মা’য়ের নীরব ভূমিকা ও আ’চরণে স’ন্দেহ হয় সবার।

পরে পরিবার ও স্থানীয়রা শি’শুটির মা তানজিলা বেগমকে জি’জ্ঞা’সাবাদ ও চা”প প্রয়োগ করলে ট’য়লেটে ফে”লে হ’’… কথা স্বী’কার করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বাড়ির ট’য়লেটের ভেতর থেকে শি’শু’টির লা”শ উ’দ্ধা’র করে। এতে পুলিশের জি’জ্ঞা’সাবাদে হ’’… দা’য় স্বী’কার করায় শি’শু’টির মা’কে গ্রে’প্তার করে থানায় নিয়ে যান।

তবে, কি কারণে শি’শু’টিকে জী’বন্ত অবস্থায় টয়’লেটে ফে’লে হ’’… করা হয়েছে তা জানায়নি। কিন্তু মা’নসিক ভা’রসা’ম্যহীন হয়ে শি’শুটিকে হ’’.. করেছেন বলে স্বী’কার করেছে অ’ভিযু’ক্ত শি’শুর মা।

প্রতিবেশীরা বলছে, ওই না’রী কখনো মা’নসি’ক ভা’রসা’ম্যহীন ছিল না। তিনি সুস্থ ও স্বাভাবিক আছেন। পা’রিবারিক ক’ল’হে অ’শান্তির কারণে স্বা’মীর সং’সার না করতেই শি’শু’টিকে হ’’.. করেন। যাতে এই শি’শু’টি তার কাছে বোঝা না হয়। এর আগেও ওই না’রীর একাধিক বিয়ে হয়েছিল। তার আগের স্বা’মীর একটি ছয় বছরের ক’ন্যাস’ন্তান আছে। সে ওই না’রীর সাথে এখানেই থাকেন বলে জানা গেছে।

বি’ষয়টি নিশ্চিত করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহিল জামান বলেন, নি’খোঁ’জ শি’শু’টির মা’কে জি’জ্ঞাসাবাদে দেওয়া তথ্যের ভিত্তিতে বাড়ির ট’য়লেটের ভেতর থেকে লা”শ উ’দ্’ধার করা হয়। এ ঘটনায় হ’’… দা’য় স্বী’কার করায় নি’হ’তের মা তানজিলা বেগমকে গ্রে’প্’তার করা হয়েছে। মা’ম’লা দা’য়ের প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।