সব জেনেও শাকিবকে বাঁচাতে উঠে পড়ে লেগেছেন সাবেক দুই স্ত্রী

| আপডেট :  ২২ মার্চ ২০২৩, ১০:০৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২২ মার্চ ২০২৩, ১০:০৭ পূর্বাহ্ণ

সম্প্রতি শাকিব খানের বি’রুদ্ধে অ’ভিযোগ এসেছে তিনি অস্ট্রেলিয়ায় শুটিং করতে গিয়ে এক নারী প্রযোজককে ধ”ণ করেছেন। ২০১৭ সালের ঘটনা হলেও এটি নিয়ে শোরগোল তৈরি হয়ছে সম্প্রতি। কেননা এই সিনেমার প্রযোজক রহমত উল্লাহ সম্প্রতি দেশে এসে শাকিবের বি’রুদ্ধে কতগুলো লিখিত অ’ভিযোগ করেছেন। যার মধ্যে একটি ধ”ণের অ’ভিযোগ।

আকস্মিকভাবে দেশের শীর্ষ নায়কের বি’রুদ্ধে এমন অ’ভিযোগে ভক্তরা অবাক হয়ে যায়। শুধু তা-ই নয়, মিডিয়াতেও কয়েক দিন ধরে আলোচিত বি’ষয় এটি। রহমত উল্লাহর অ’ভিযোগ, ২০১৭ সালে অস্ট্রেলিয়ায় ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার দৃশ্যধারণের সময় এক নারী সহ-প্রযোজককে ‘ধ”ণ’ করেন শাকিব খান। এরপর তিনি দেশে পা’লিয়ে আসেন।

রহমত উল্লাহর এই অ’ভিযোগের পরে শাকিব খান তার সঙ্গে মীমাংসার জন্য ঢাকার একটি রেস্তোরাঁয় বসেন। এই মীমাংসার চেষ্টা করেন অপু বিশ্বাস, যিনি শাকিব খানের প্রথম স্ত্রী। মিডিয়াপাড়ায় এ খবর বেশ চর্চিত হতে থাকে। অনেকেই অপু বিশ্বাসের উদারতার কথা বলেন। আবার কেউ কেউ অপু বিশ্বাসের এমন উদ্যোগকে সহজভাবে নেননি। তবে শাকিবের সাবেক স্ত্রী অপু বিশ্বাসের এমন পদক্ষেপের পর আরেক সাবেক স্ত্রী বু’বলীও পিছিয়ে নেই।

দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে শবনম ইয়াসমিন বু’বলী শাকিবের পক্ষ নিয়ে একের পর এক পোস্ট দিয়ে যাচ্ছেন। শাকিব খানের পক্ষে কতগুলো উপাত্ত প্রকাশ করছেন, যা শাকিবকে ‘ক্লিনচিট’ দিতে সহায়তা করতে পারে। শুধু তা-ই নয়, এমন অনেকগুলো প্রশ্ন তুলে আনছেন বু’বলী, যেসব দিয়ে শাকিব খানকে একজন ‘ক্লিন ইমেজের অভিনেতা’ হিসেবেই দেখা যায়।

যে মেয়েকে শাকিব ধ”ণ করেছেন বলে অ’ভিযোগ উঠেছে, সেই মেয়ে মধ্যরাতে শাকিবের রুমে কী করছিলেন―এমন প্রশ্নও করেন বু’বলী। যার অর্থ দাঁড়ায়, যদিও শা’রীরিক সম্পর্কের মতো বি’ষয় ঘটে তাহলে সেটা স্বাভাবিক ও সমঝোতার মাধ্যমেই হয়েছে।

অর্থাৎ শাকিবের পক্ষে দাঁড়াতে গিয়ে শাকিবের বিপক্ষে যায় এমন কতগুলো বি’ষয়ও সহজে মেনে নিচ্ছেন শাকিব খানের সাবেক দুই স্ত্রী। তবে অনেকেই প্রশ্ন রাখছেন, যদি স্বামীর প্রতি এত ভালোবাসা তাহলে শাকিব অপুকে ডি’ভোর্স করল কেন? আর অপুকে ডি’ভোর্স করে বু’বলীকে বিয়ে করল, তাহলে বু’বলীকেও ডি’ভোর্স করল কেন? এমন মিশ্র প্রতিক্রিয়া এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরছে।

গত বুধবার শিল্পী সমিতির সভাপতি বরাবর লেখা অ’ভিযোগে রহমত উল্লাহ লিখেছেন, ‘তিনি (শাকিব খান) আমাদের একজন নারী সহ-প্রযোজককে কৌশলে ধ”ণ করেন। নি’র্যাতিতা নিজেও একজন বাংলাদেশি বংশোদ্ভূত নারী। এ ব্যাপারে অস্ট্রেলিয়া পুলিশের কাছে লিখিত অ’ভিযোগ করেন তিনি। আমি সেই ফৌজদারি অ’ভিযোগের সাক্ষী ছিলাম।

এ ঘটনার পর তিনি ও তার পরিবার সামাজিকভাবে যে গ্লানি এবং কুৎসার শি’কার হন, তা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। ধ”ণের বিচার চাইতে গিয়ে একটা পর্যায়ে তার নিজের ও তার পরিবারের টিকে থাকা’টাই অসম্ভব হয়ে পড়ে।’