ছদ্মবেশ-হুইল চেয়ারেও রক্ষা হলো না চিত্রনায়িকা মাহির

| আপডেট :  ১৮ মার্চ ২০২৩, ০২:২৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৮ মার্চ ২০২৩, ০২:২৬ অপরাহ্ণ

ডিজিটাল নিরাপত্তা আইনে মা’মলার আ’সামি হয়েছেন, সে খবর আগেই জেনেছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। আর এই মা’মলায় গ্রে’প্তার হওয়ার ঝুঁ’কি নিয়েই ওমরাহ পালন শেষে আজ দেশে ফেরেন তিনি। দুপুর ১২টার দিকে গাজীপুর মেট্রোপলিটন গো’য়েন্দা পুলিশের একটি দল মাহিকে গ্রে’প্তার করে।

মাহিকে গ্রে’প্তার অ’ভিযানে অংশ নেওয়া ও বিমানবন্দরে কর্তব্যরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বলছেন, মাহি বোরকা পরে বিমান থেকে নেমেছিলেন। মা’মলার বি’ষয়টি তিনি আগেই জেনেছিলেন। বিমানবন্দরে নেমে গ্রে’প্তারও হতে পারেন। সেই আ’শঙ্কা থেকে তিনি আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি এড়াতে ছদ্মবেশ নিয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে।

বিমানবন্দরে মাহিকে হুইল চেয়ারেও দেখা যায়। ইমিগ্রেশন পুলিশ সূত্রে জানা গেছে, সকাল ১০টা ৫০ মিনিটে সৌদি আরব থেকে বিজি ৩৩৬ ফ্লাইটে জেদ্দা থেকে মাহি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। ৪ নম্বর বোর্ডিং ব্রিজের ৬ নম্বর বেল্টে তার লাগেজ ছিল।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গো’য়েন্দা শাখার এক কর্মকর্তা জানান, বিমানবন্দরে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ এড়াতে পারেননি মাহি। বিমান থেকে নামার পর ইমিগ্রেশন অফিসাররা মাহির ইমিগ্রেশন শেষ করেন। এরপর আমাদের হাতে মাহিকে তুলে দেওয়া হয়।

এর আগে শুক্রবার (১৭ মার্চ) রাতে মাহির বি’রুদ্ধে বাসন থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রোকন মিয়া বা’দী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মা’মলা দা’য়ের করেন। এছাড়া মা’রধর, ভা’ঙচুর, চাঁ’দা দাবি ও জমি দ’খলের অ’ভিযোগ এনে মাহি ও তার স্বামী রকিব স’রকারকে আ’সামি করে আরও একটি মা’মলা করেন স্থানীয় ইসমাইল হোসেন। এ মা’মলায় ২৮ জনকে আ’সামি করা হয়েছে।

মা’মলার বি’ষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম গতকাল জানান, অ’পমান, অপদস্ত ও হেয় প্রতিপন্ন করে বিভিন্ন মি’থ্যা, বানোয়াট, আ’ক্রমণাত্মক, কুরুচিপূর্ণ এবং মানহানিকর তথ্য প্রচার করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অ’বনতি করার অ’পরাধে রকিব স’রকার ও তার স্ত্রী মাহিয়া মাহি স’রকারের বি’রুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মা’মলা করা হয়েছে।

স্বামীর সঙ্গে ওমরাহ পালন করতে যাওয়া চিত্রনায়িকা মাহি শুক্রবার সৌদি আরবের মক্কা শহর থেকে ফেসবুক লাইভে রকিবের গাড়ির শো-রুম ভা’ঙচুর ও হা’মলার অ’ভিযোগ করেন। এর কিছু সময় পর রকিব ও মাহি ফেসবুক লাইভে এসে বলেন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম দেড় কোটি টাকার বিনিময়ে আমাদের গাড়ির শো-রুম দ’খল করতে দিচ্ছে ইসমাইল ওরফে লাদেনকে।

এরপর ওই দিন রাত সাড়ে ১২টার দিকে মাহি ও রকিব স’রকার আবারও ফেসবুক লাইভে আসেন। তারা বলেন, গাজীপুর পুলিশ আমাদের সিকিউরিটিসহ অন্যান্যদের অ্যারেস্ট করেছে। আমাদের শো-রুম থেকে সবাইকে বের করে দিচ্ছে। বলেছে, না বের হলে গু’লি করবে। পুলিশ কখনও এগুলো করতে পারে? আমরা সকালে এয়ারপোর্টে নামব। হয়তো আমাদেরও গ্রে’প্তার করবে।

প্রসঙ্গত, বর্তমানে নয় মাসের অ’ন্তঃসত্ত্বা মাহি। কিছু দিনের মধ্যেই মা হবেন তিনি। এর মধ্যেই গ্রে’প্তার হলেন এই চিত্রনায়িকা।