বিমানবন্দরে গ্রে’প্তার নায়িকা মাহি, পালিয়েছে স্বামী

| আপডেট :  ১৮ মার্চ ২০২৩, ০১:২১ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৮ মার্চ ২০২৩, ০১:১৮ অপরাহ্ণ

ডিজিটাল নিরাপত্তা আইনের মা’মলায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চিত্রনায়িকা মাহিয়া মাহিকে গ্রে’ফতার করেছে পুলিশ। শনিবার (১৮ মার্চ) বেলা ১১টার দিকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ তাকে গ্রে’ফতার করে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (এসি মিডিয়া-ডি’বি) আসাদুজ্জামান বি’ষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সম্প্রতি ওমরাহ পালন করতে স্বামীর সঙ্গে সৌদি আরব যান মাহিয়া মাহি। সেখান থেকে দেশে পৌঁছালে বিমানবন্দর থেকে তাকে গ্রে’ফতার করা হয়েছে। তার স্বামী রকিব স’রকার প’লাতক রয়েছেন।

এর আগে শুক্রবার (১৭ মার্চ) রাতে মা’রধর, চাঁ’দাবাজি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মাহিয়া মাহি ও তার স্বামী রকিব স’রকারের বি’রুদ্ধে গাজীপুর মেট্রোপলিটনের বাসন থানায় দুইটি মা’মলা দায়ের করা হয়।

মা’রধর, চাঁ’দাবাজি ও জমি দ’খলের অ’ভিযোগে তাদেরসহ ২৮জনকে আ’সামি করে স্থানীয় ইসমাইল হোসেন বা’দী হয়ে একটি মা’মলা দায়ের করেন। এছাড়া বাসন থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রোকন মিয়া বা’দী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে তাদের বি’রুদ্ধে একটি মা’মলা দা’য়ের করেন।

পুলিশ ও এলাকাবাসী জানায়, শুক্রবার (১৭ মার্চ) সকালে ফেসবুক লাইভে স্বামী রকিব স’রকারের গাড়ির শোরুমে হা’মলা ও ভা’ঙচুরের অ’ভিযোগ করেন তিনি। মাহি ফেসবুক লাইভে বলেন, তার স্বামীর গাড়ির শোরুম সনিরাজ কার প্যালেস-এর গেট ভে’ঙে ইসমাইল হোসেন ও মামুন স’রকারের নেতৃত্বে হা’মলা ও ভা’ঙচুর করা হয়েছে। এছাড়াও গাজীপুর মেট্টোপলিটন পুলিশের বি’রুদ্ধে ঘুষ নেওয়ার অ’ভিযোগ করেন মাহি।

এর আগে মাহি ফেসবুক লাইভ করার পর স্থানীয় ইসমাইল হোসেন সংবাদ সম্মেলন করে অ’ভিযোগ তোলেন, রকিব স’রকার তার প্রায় সোয়া ১১ শতাংশ জমি দ’খল করে গাড়ির শো-রুম করেছে। স’রকারের বিভিন্ন দপ্তরে তিনি এ বি’ষয়ে অ’ভিযোগ দিয়েছেন, বি’ষয়টি মীমাংসার জন্য চেষ্টা করা হয়। শুক্রবার ভোর রাতে রকিব স’রকারের লোকজন ওই শো-রুমে নতুন কিছু গাড়ি ওঠাতে থাকে।

খবর পেয়ে আমিসহ (ইসমাইল) কয়েকজন সেখানে হাজির হই। এসময় রকিব স’রকারের লোকজন আমাদের ও’পর হা’মলা চা’লায়। তারা নিজেরাই শো-রুম ভা’ঙচুর করেছে। জমি ছেড়ে দেওয়ার শর্তে রকিব স’রকার আমার কাছে এক কোটি টাকা দাবি করে।

গাজীপুর মেট্রোপলিটনের পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম সাংবাদিকদের জানান, সামাজিকমাধ্যম ফেসবুকে মাহিয়া মাহি পুলিশের বি’রুদ্ধে অ’ভিযোগ করেছেন। তিনি মি’থ্যা বলে মানুষের সহানুভূতি নেওয়ার চেষ্টা করেছেন। ভাবমূর্তি ক্ষুণ্ন করার অ’ভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশ তাদের বি’রুদ্ধে মা’মলা করেছে।

পুলিশের এই কর্মকর্তা আরো বলেন, শুক্রবার ভোরে তাদের গাড়ির শোরুমে হা’মলার ঘটনা শুনে দ্রুত পুলিশ পাঠানো হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই সেখান থেকে সবাই পালিয়ে যায়। এই ঘটনায় ইসমাইল হোসেনসহ তার কয়েকজন লোক আ’হত হয়। পরে শুক্রবার রাতে ইসমাইল হোসেন বা’দী হয়ে ২৮ জনের বি’রুদ্ধে বাসন থানায় একটি মা’মলা দা’য়ের করেন। সূত্রঃ বাংলা নিউজ২৪