শাকিব-পরীর ‘ধূমকেতু’ ছবির পরিচালক কারাগারে

| আপডেট :  ২ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪০ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪০ পূর্বাহ্ণ

শাকিব খান ও পরীমণিকে নিয়ে ‘ধূমকেতু’ ছবি নির্মানণ করেছেন নির্মাতা শফিক হাসান। এই পরিচালককে সাড়ে আট লাখ টাকা অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। গত শনিবার রাত সাড়ে আটটার দিকে এফডিসি থেকে তেজগাঁও থানার পুলিশ গ্রেপ্তার করে তাকে। পরদিন রোববার ঢাকার সিএমএম আদালত আসামিকে জেলে পাঠানোর নির্দেশ দেন।

তেজগাঁও থানার উপপরিদর্শক (এসআই) মো. শাহজাহান গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

অভিযোগ রয়েছে, ‘ধূমকেতু’ ও ‘স্বপ্ন ছোঁয়া’ সিনেমা দুটির প্রযোজক বিদেশে থাকার সুযোগে রুবেল নামের এক ব্যক্তিকে ভুয়া মালিক বানিয়ে সিনেমা দুটির স্বত্ব দুই জায়গায় বিক্রি করেছেন নির্মাতা শফিক হাসান। পরে বিষয়টি জানাজানি হলে টেলিভিশন রাইট কেনা চ্যানেল এটিএন বাংলা প্রতারণা মামলা করে শফিকের বিরুদ্ধে। ওই মামলায় পুলিশ তাকে আটক করে।

বুধবার রাতে তেজগাঁও থানার উপপরিদর্শক শাহজাহান বলেন, অর্থ–সংক্রান্ত প্রতারণার মামলায় শফিক হাসানকে গ্রেপ্তার করা হয়। মাসখানেক আগে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার এক কর্মকর্তা বাদী হয়ে নির্মাতা শফিক হাসান ছাড়াও মাহমুদুর রহমান রুবেল, তার স্ত্রী তামান্না আক্তার ও মেহেদি হাসান সোহাগ নামের আরও তিনজনের বিরুদ্ধে মামলা করেন।

শনিবার রাত সাড়ে আটটার দিকে এফডিসি থেকে শফিক হাসানকে গ্রেপ্তার করা হয়। পরদিন আদালতে তাকে জিজ্ঞাবাদ করা হয়। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

শাকিব খান, পরীমণিকে নিয়ে ‘ধূমকেতু’ ছাড়াও ‘বাহাদুরি’ নামে সিনেমার পরিচালক তিনি। এই ছবিতে নায়ক হিসেবে আছেন জায়েদ খান। পরীমণিকে নিয়ে ‘দ্য অ্যাডভাইসার’, শাকিব খানকে নিয়ে ‘বিদ্রোহী নজরুল’ এবং নায়িকা অধরা খানকে নিয়ে ‘বাটপার-দ্য ফ্রড’সহ একাধিক সিনেমার নির্মাণের ঘোষণা দিয়েছেন তিনি।