বাংলাদেশে এসে ফেরদৌসের গোপন কথা ফাঁস করে দিলেন শ্রীলেখা

| আপডেট :  ১৭ জানুয়ারি ২০২৩, ০৪:১৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৭ জানুয়ারি ২০২৩, ০৪:১৫ অপরাহ্ণ

দুই বাংলার জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদের ক্যারিয়ারের অন্যতম সেরা সিনেমা ‘হঠাৎ বৃষ্টি’। কলকাতার নির্মাতা বাসু চাটার্জী পরিচালিত এই সিনেমা মুক্তি পেয়েছিল ১৯৯৮ সালে। সেখানে ফেরদৌসের বিপরীতে নায়িকা ছিলেন ওপার বাংলার একসময়ের জনপ্রিয় অভিনেত্রী পিয়াংকা ত্রিবেদী।

সম্প্রতি ফেরদৌসের সেই ‘হঠাৎ বৃষ্টি’ নিয়ে বিস্ফোরক দাবি করলেন ওপার বাংলার অন্যতম আবেদনময়ী নায়িকা শ্রীলেখা মিত্র। ওই সিনেমার ছোট একটি চরিত্রে তাকেও দেখা গিয়েছিল। সেই শ্রীলেখা দাবি করলেন, তার সুপারিশেই নাকি ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমায় কাজের সুযোগ পেয়েছিলেন ফেরদৌস!

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে গত শনিবার ঢাকায় এসেছেন শ্রীলেখা। সোমবার তিনি উৎসবে হাজির হয়েছিলেন নিজের পরিচালিত ও অভিনীত ‘এবং ছাদ’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে। সেখানেই সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ‘হঠাৎ বৃষ্টি’ ও ফেরদৌসকে নিয়ে এমন দাবি করেন শ্রীলেখা।

অভিনেত্রী বলেন, ‘ফেরদৌস একটা কথা কোথাও বলে না। তাকে ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমাতে নেওয়ার জন্য পরিচালক বাসু চ্যাটার্জীকে আমিই সুপারিশ করেছিলাম। সেটা বোধহয় ও কোথাও কোনো ইন্টারভিউতে বলেনি। আজ আমিই বলে দিলাম।’

এ সময় শ্রীলেখা এও জানান, আগামী ফেব্রুয়ারিতে বাংলাদেশের নতুন একটি সিনেমায় কাজ করতে যাচ্ছেন তিনি। সে ছবিতে তার সঙ্গে বাংলাদেশের দুই জনপ্রিয় অভিনেতা ফেরদৌস ও মোশাররফ করিমকে দেখা যাবে বলেও অভিনেত্রী উল্লেখ করেন। যদিও পরিচালক ও ছবির নাম সম্পর্কে কিছু বলেননি তিনি।