প্রশংসা পাচ্ছে পরীমণির ‘সারেং ছাড়া জাহাজ চলে’

| আপডেট :  ৪ জানুয়ারি ২০২৩, ০৯:৩৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৪ জানুয়ারি ২০২৩, ০৯:৩৮ পূর্বাহ্ণ

‘দ্যাখো সারেং ছাড়া জাহাজ চলে, কার ইশারায় কিসের বলে/ মন্দ হাওয়ার খবর দিছে আগাম…’; লোককথার গাথা গভীরতম ভাবদর্শনের গানটির কথার মতোই মন্দ হাওয়া লেগেছে ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনির সংসার জীবনে।

তবে সেসবের মাঝেই এমন ভাবদর্শনের গানটি দিয়েই কিছুটা উচ্ছ্বাস প্রকাশ করলেন পরী। কারণ, গানটি তার আসন্ন সিনেমা অ্যাডভেঞ্চার অব সুন্দরবন-এর। এই গানে সিয়াম আহমেদের সঙ্গে গল্পের রসায়ন মজেছেন পরী।

মঙ্গলবার (০৩ জানুয়ারি) সন্ধ্যায় সিনেমাটির ফেসবুক পেজে প্রকাশ করা হয়েছে ‘সারেং ছাড়া জাহাজ চলে’ শিরোনামের গানটি। সেটি নিজের ফেসবুকে শেয়ার করে পরীমনি লেখেন, ‘এনজয়’।

প্রয়াত গীতিকার দেওয়ান লালন আহমেদের কথায় গানটিতে কণ্ঠ দিয়েছেন স্বনামধন্য বাউলশিল্পী শফি মণ্ডল। গত বছরের শুরুর দিকে গানটি রেকর্ডিং করা হয়। এর সুর সংযোজন ও মিউজিক কম্পোজিশন করেছেন খ্যাতনামা সংগীত পরিচালক ইমন চৌধুরী। এদিকে গানটি প্রকাশ হওয়ার পর দর্শক মহলে প্রশংসা কুড়াচ্ছে।

সিনেমাটির পরিচালক আবু রায়হান জুয়েল বলেন, “আমার সিনেমার অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি গান ‘সারেং ছাড়া জাহাজ চলে’। এই গানে পরীমণি ও সিয়াম দুজনেই দারুণ অভিনয় করেছেন। আমার বিশ্বাস দর্শক-শ্রোতারাও উপভোগ করবেন।”

শিক্ষাবিদ-সায়েন্স ফিকশন লেখক ও খ্যাতিমান শিশুসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ থেকে নির্মিত হয়েছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমায় সিয়াম ও পরীমণি ছাড়াও আরো অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম ও আশীষ খন্দকার। এছাড়াও শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছে প্রায় ২০ শিশু। সিনেমাটি আগামী ২০ জানুয়ারি মুক্তি পাবে।