বাবা তোমাকে ছেড়ে থাকতে কতটা কষ্ট হয়, সেটা কি তুমি বুঝতে পারো?

| আপডেট :  ১৩ ডিসেম্বর ২০২২, ০৪:৪০ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৩ ডিসেম্বর ২০২২, ০৪:৪০ অপরাহ্ণ

‘তোমার হাত পাখার বাতাসে’—খ্যাত সংগীতশিল্পী আকবরের মৃত্যুর এক মাস হলো। গত ১৩ নভেম্বর মৃত্যু হয় এই গায়কের। ইত্যাদিতে গান গেয়ে তারকা বনে যাওয়া এই শিল্পীকে হারানোর শূন্যতা কখনোই পূরণ হওয়ার নয়। তবে বাবাকে হারিয়ে এখন শুধুই স্মৃতি নিয়ে পড়ে রয়েছেন মেয়ে অথৈ।

গায়কের মেয়ে অথৈ বাবা আকবরকে নিয়ে প্রায়ই আবেগঘন স্ট্যাটাস দিয়ে থাকেন সোশ্যালে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) আকবরের মৃত্যুর এক মাস পূর্ণ হওয়ার দিনেও সোশ্যালে একটি স্ট্যাটাস দিয়েছেন অথৈ।

এদিন অথৈ এক স্ট্যাটাসে লেখেন, ‘আজ ১৩ ডিসেম্বর। গত মাসের এই দিনে ঠিক ৩টার সময় আব্বু আমাদের ছেড়ে চলে গিয়েছে। সারাজীবনের মতো আমরা আব্বুকে হারিয়ে ফেলেছি। আব্বুগো, আমাদের যে তোমাকে ছেড়ে থাকতে কতটা কষ্ট হয়, সেটা কি তুমি বুঝতে পারো?’

অথৈ আরও লেখেন, ‘আমরা খুব একা হয়ে গেছি তোমাকে ছাড়া। আমার কিছুই ভালো লাগে না। তুমি দুনিয়াতে অনেক কষ্ট করছো। তাই সবসময় আল্লাহর কাছে দোয়া করি, আল্লাহ যেন পরপারে তোমাকে খুব ভালো রাখেন। আল্লাহ যেন তোমাকে জান্নাতের মেহমান করে নেন। তুমি আল্লাহর কাছে ভালো থেকো। মন থেকে আমি এইটুকুই চাই।’

প্রসঙ্গত, গত ৫ নভেম্বর কিডনিজনিত সমস্যায় রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি হয় গায়ক আকবর। পরে সেখান থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হয় তাকে। চিকিৎসকদের চেষ্টার পরও সবশেষ মৃত্যুর কাছে হেরে যান তিনি। এরপর যশোরের কারবালা কবরস্থানে দাফন করা হয় আকবরকে।