পূজা চেরির জীবনের অজানা পাঁচ তথ্য

| আপডেট :  ৪ ডিসেম্বর ২০২২, ০৫:০৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ৪ ডিসেম্বর ২০২২, ০৫:০৫ অপরাহ্ণ

বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনের বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় এবং আলোচিত অভিনেত্রী পূজা চেরী। বড় পর্দায় নায়িকা হিসেবে অভিষেকের পর এখন পর্যন্ত কাজ করেছেন প্রায় ১৪ টি সিনেমায়। বিশেষত সাইকো সিনেমার পর পূজাকে নিয়ে বেশ আগ্রহ তৈরি হয়েছে দর্শক মহলে। আর আজকের প্রতিবেদনে থাকছে পূজা চেরিকে নিয়ে পাঁচ অজানা তথ্য।

খুলনার মেয়ে পূজা: পূজা চেরির বেড়ে ওঠা ঢাকায় হলেও তার জন্ম খুলনার গাজিরহাটে। ছেলেবেলায় কিছু সময় খুলনায় পার করে ঢাকায় স্থায়ী হন এই নায়িকা ও তার পরিবার।

১২ বছর বয়সে সিনেমায় অভিষেক: মাত্র ১২ বছর বয়সে ২০১২ সালে শিশুশিল্পী হিসেবে বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনে অভিষেক হয় পূজা চেরির। অগ্নীসহ বেশ কয়েকটি আলোচিত সিনেমায় অভিনয় করেছিলেন এই অভিনেত্রী।

২২ বছর বয়সে ২৮ সিনেমা: মাত্র ২২ বছর বয়সেই এখন পর্যন্ত প্রায় ২৮ টি সিনেমায় অভিনয় করেছেন এই অভিনেত্রী। এসকল সিনেমার মধ্যে ৯ টি সিনেমায় শিশু শিল্পী হিসেবে, ৫ টি সিনেমায় কিশোরী অভিনেত্রী হিসেবে এবং ১৪ টি সিনেমায় নায়িকা হিসেবে অভিনয় করেছেন তিনি।

সিদ্ধেশ্বরী কলেজের শিক্ষার্থী ছিলেন পূজা: ২০১৯ সালে মগবাজার বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সিদ্ধেশ্বরী কলেজের আর্টস শাখায় ভর্তি হন পূজা। পরবর্তীতে এই কলেজ থেকে ২০২২ সালে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন তিনি।

মায়ের সিদ্ধান্তই পূজার সিদ্ধান্ত: পূজা চেরির জীবনে সর্বাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তি তার মা। সিনেমায় অভিনয় থেকে শুরু করে জীবনের প্রতিটি ক্ষেত্রেই মায়ের সিদ্ধান্তের ওপরই নির্ভর করেন পূজা চেরি।