দল পাল্টেছেন অপু-তিশা, আসিফ হাঁটছেন চেনা পথে

| আপডেট :  ২১ নভেম্বর ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২১ নভেম্বর ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ণ

এবারের কাতার বিশ্বকাপ ২০২২ নিয়ে তারকাদের মধ্যে চলছে উত্তেজনা। তাঁদের পছন্দের দল জিতুক এটাই চাইছে মনে প্রাণে। সংগীত জীবনে একাধিক পুরুস্কারপ্রাপ্ত শিল্পী আসিফ আকবর বরাবরই ব্রাজিলের সাপোর্টার। ব্রাজিল দল নিয়ে তাঁর প্রত্যাশাও অনেক বেশি।

ব্রাজিল দলের কট্টরপন্থী সাপোর্টার গায়ক আসিফ এরই মধ্যে ফেসবুকে একাধিক স্ট্যাটাস দিয়ে তা পরিস্কার করেছেন। আর্জেন্টিনা ভক্তদের সাথে তর্কে জড়াতে চান না বলেও জানান। তবে মজার বিষয় হচ্ছে তাঁর পুত্রবধূ আর্জেন্টিনা দলের সাপোর্টার।

আজ সোমবার ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে তিনি ২০০৬ সালের স্মৃতিচারণ করেন তিনি। মডেল অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও ঢালিউড কুইন নায়িকা অপু বিশ্বাসের সাথে তোলা ছবি পোস্ট করে একটি স্ট্যাটাস দেন।

যেখানে তিনি লিখেন, হাওয়া বদল করতে গিয়েছিলাম নোয়াখালী বন্ধুর বাড়ীতে, অনেকদিন পর ঢাকার বাইরে গেলাম। পরদিন বিকালে শুনলাম প্রিয় মজনু ভাই হার্ট অ্যাটাক করে হাসপাতালে। শ্রদ্ধেয় রুনা লায়লা আপার জন্মদিনে কিছু লিখবো। লিখতে পারিনি, সেই রাতেই মারা গেলেন সরল মানুষ মজনু ভাই। আমরা শিল্পীরা আসলে এই মেঘ এই রোদ্দুর মার্কা জীবন নিয়ে পথচলি।

গতরাতে হোটেল ওয়েস্টিনে রুনা আপার সতেরো তম জন্মদিন সেলিব্রেশনে এই প্রজন্মের ইয়াং স্টাররা লাইভ গেয়েছে, দারুন ছিলো সবার পারফরমেন্স। রুনা আপার সামনে উনারই গাওয়া গান গেয়েছে ঝিলিক, তাঁর গায়কী ছিল শক্তিশালী আর সাবলীল, বাংলাদেশের গর্ব এই ঝিলিক মেয়েটা। নতুনভাবে মহাগায়িকা রুনা আপাকে আবারো চিনলাম, চিনলাম মানে চিনলাম আর কি ! কতটুকু চিনলাম সেটা ব্যাখ্যা দেয়ার মত যোগ্যতা আমার একদমই নাই। আপার সামনে প্রত্যেকটা জুনিয়রদের পারফর্মেন্স ছিল সাহসী অ্যাপ্রোচ। রেসপেক্টেড মিউজিশিয়ানস আর তরুন শিল্পীদের প্রেজেন্টেশন ছিল সেইধরনের। আপা প্রশ্রয় দিয়েছেন, সবাই আনন্দ করেছি প্রানখুলে।

ফাইভস্টার হোটেলের দাওয়াতে যেতে চাইনা, এডজাস্ট করতে পারিনা। খাবার খেতে গেলে গায়ে ঝোল পরে, একটা ছোটলোকি পজিশনে নিজেই বিব্রত হই। কিশোর আর ধ্রুব’দার সঙ্গে ফেরত আসবো অফিসে, দ্রুত হেঁটে মাস্তানী করতে গিয়ে সিড়িতে পা গেল ইনজুরড হয়ে। ফাইভস্টার লেভেলের হোটেলে লাইট একটু কম থাকে, অনভ্যাসে বিদ্যার প্র্যাকটিস শেষ। এরমধ্যে খবর পেলাম লাস্ট ব্যালন ডি অর জেতা করিম বেনজেমা আহত, তার বিশ্বকাপ শেষ। একই দিনেই আমার পায়ে ইনজুরি, নমুনা বলে পনেরো দিনতো হাঁটাহাঁটিই কষ্ট। আমি যেহেতু ফুটবল খেলতে পারিনা তাই পায়ের ভূমিকা এখন অতোটা জোরালো না। কয়েকটা দিনের জন্য অকেজো হয়ে গেলাম ঠিকই, সুবিধা হলো বিশ্বকাপে মনযোগ দেয়া যাবে। বসদের টিম ব্রাজিলের হেক্সা মিশনে সামিল হওয়ার জন্য পর্যাপ্ত সময় পাওয়া গেল। কোন অফেন্সিভ তর্ক নয়, বিশ্বভ্রাতৃত্বের সৌন্দর্য ছড়িয়ে দিক কাতার বিশ্বকাপ ২০২২। সফল হোক দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ।
ভালবাসা অবিরাম…

২০০৬ বিশ্বকাপে তুহিন হোসাইনের তোলা ছবিটি ছিল আনন্দধারা ম্যাগাজিনের ফটোসেশন। বর্তমানে অপু বিশ্বাস ব্রাজিল সমর্থক, তিশা আর্জেন্টিনা। আমি ব্রাজিল তিমিরেই আছি।