শাকিব-বুবলি আর্জেন্টিনা, অপু বিশ্বাসের সেরা দল ব্রাজিল

| আপডেট :  ১৭ নভেম্বর ২০২২, ০৪:৩৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৭ নভেম্বর ২০২২, ০৪:৩৮ অপরাহ্ণ

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকী।উন্মাদনায় ভাসছে গোটা বিশ্ব। সেই ঢেউ লেগেছে বাংলাদেশের ফুটবলপ্রেমীদের মনে। এদেশে আর্জেন্টিনা ও ব্রাজিল ফুটবল দলের সমর্থকরা সংখ্যাগুরু।

বিশ্বকাপের মৌসুমে এই দুই দল নিয়ে উত্তেজনা কখনও মাত্রা ছাড়ায়। অন্যান্য দর্শকের মধ্যে তারকাদেরও রয়েছে খেলা নিয়ে বেশ উত্তেজনা। ঢাকাই সিনেমার চিত্রনায়িকা অপু বিশ্বাস, বুবলী এবং শাকিব খানও মেতেছেন এতে। আর তাই তো কথা বলেছেন তিনি প্রিয় দলকে নিয়ে।

বাংলাদেশে প্রতিবারের মত এবারও বেশ ফুটবল প্রেমীদের মধ্যে দেখা যাচ্ছে উন্মাদনা। দেশে প্রায় ৮০% ফুটবলপ্রেমী আর্জেন্টিনা, ব্রাজিল এবং মেসি, নেইমারকেই নিয়ে তুমুল আলোচনায় আছেন। এছাড়াও দেশের মানুষের মধ্যে অন্যান্য দেশের প্রতি সাপোর্টার খুবই কম । তাই তারা সব সময় আলোচনা ও সমালোচনায় প্রতিবারের মত এবারো পিছনে রয়েছেন।

ফুটবল নিয়ে এবার গণমাধ্যমে মন্তব্য করলেন জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। তিনি জানান, পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিল দলের সাপোর্টার আমি। তাই আর সব ফুটবল ফ্যানদেরও ব্রাজিল সমর্থন করতে অনুরোধ জানাই। আগেও ব্রাজিল দল করতাম, তবে সেটা না বুঝে। এখন ফুটবল খেলাটা বেশ বুঝি, তাই ব্রাজিলই আমার সেরা দল।

আর্জেন্টিনা নিয়ে শাকিব খান জানান, ‘আমি আর্জেন্টিনার সাপোর্টার। গতবার খেলার সময় এফডিসি’র প্রযোজক সমিতির সামনে শুটিং বন্ধ রেখে বড় প্রজেক্ট লাগিয়ে খেলা দেখেছি।’

ব্রাজিলের পোশাক পরে ছবিটি ভাইরালের প্রেক্ষিতে শাকিব খান বলেন, ‘ব্রাজিলের পোশাকে ছবিটি অনেক আগের। ভক্তরা অনেকেই ব্রাজিল করে আবার কেউ আর্জেন্টিনা করেন। কেউ কষ্ট পাক তাই আমি চাইনি। নতুন করে আর ছবিও তোলা হয়নি। শুরু থেকে পেলে-ম্যারাডোনা, মেসি-নেইমার তার খুব পছন্দের খেলোয়াড়।

এদিকে, বুবলী কোন দলের সাপোর্টার তা জানার জন্য মুঠোফোনে না পাওয়া গেলেও একাধিক সূত্রে খবর পাওয়া গেছে বুবলিও আর্জেন্টিনার সাপোর্টার।

এর আগে তার দেওয়া মন্তব্য অনুযায়ী বুবলীর ভাষ্য, নিজেদের পছন্দের দলের নামটা বলার পক্ষপাতি নন তিনি। ফুটবল একটি নান্দনিক খেলা। ছোটবেলা থেকেই ফুটবল খেলা দেখি। তখন থেকে যে দলই ভালো খেলে, সে দলকেই সমর্থন করি। এখন মেসি-নেইমারের খেলা ভালো লাগে।