মীর সাব্বিরকে ক্ষমা চাইতে বললেন ইসরাত পায়েল

| আপডেট :  ১৬ নভেম্বর ২০২২, ০৩:১৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৬ নভেম্বর ২০২২, ০৩:১৭ অপরাহ্ণ

“মিসেস ইউনিভার্স বাংলাদেশ ২০২২” এর মঞ্চে অভিনেতা মীর সাব্বিরের করা একটি মন্তব্য নিয়ে অভিযোগ তুলেছেন অনুষ্ঠানটির উপস্থাপিকা ইসরাত পায়েল। তার অভিযোগ, গত ১১ নভেম্বর ওই অনুষ্ঠানে মীর সাব্বির মঞ্চে এলে ইসরাত পায়েল অভিনেতাকে বরিশালের আঞ্চলিক ভাষায় একটি সংলাপ বলার জন্য অনুরোধ করেন। মীর সাব্বির তখন উপস্থাপিকাকে উদ্দেশ্য করে বলেন, “এই মেয়ে তুমি উলঙ্গ হয়ে দাঁড়িয়ে আছ কেন?”

এ সংলাপ শেষ হওয়ার পরপরই হাসতে থাকেন পায়েল। মঞ্চের সামনে বসা অতিথিরাও সমস্বরে হেসে উঠেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিও ক্লিপে এমন দৃশ্য দেখা যায়। মঞ্চে বি’ষয়টি হেসে উড়িয়ে দিলেও মীর সাব্বিরের এই সংলাপ নিয়ে আপত্তি তুলেছেন পায়েল।

এক ভিডিও বার্তায় মীর সাব্বিরের “কুরুচিপূর্ণ” মন্তব্য প্রত্যাহার ও দুঃখ প্রকাশের আহ্বান জানিয়েছেন ইসরাত। বিষয়টিকে কেন্দ্র করে দেওয়া ইসরাতের একটি ভিডিও বক্তব্য অনলাইন মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ বিষয়ে উপস্থাপিকা এক অভিনেতাকে এমন গুরুত্বপূর্ণ মঞ্চে এরকম মন্তব্যের জন্য ক্ষমা চাওয়ার অনুরোধ জানান।

আন্তর্জাতিক মানের এই একটি মঞ্চে এমন মন্তব্য খুবই দুঃ’খজনক বলে মনে করেন পায়েল। তার ভাষায়—‘আন্তর্জিক মানের এই মঞ্চে প্রতিযোগীরা পশ্চিমা পোশাকে র‌্যাম্পে হেঁটেছেন। আমিও ওয়েস্টার্ন আউটফিট পরে অনুষ্ঠানটি সঞ্চালনা করেছি। আর সেই মঞ্চে এমন মন্তব্য মেনে নেওয়ার মতো না। আমি বুঝতে পারছি না উনি কি বুঝে বলেছেন, নাকি এক্সসাইটমেন্ট থেকে এটা বলে ফে’লেছেন! যেভাবেই বলুক না কেন আমাকে অন্তত একবার সরি বলতে পারতেন।’

সেখানে তিনি বলেছেন, সাব্বির ভাই অনেক সিনিয়র একজন অভিনেতা। তিনি বুঝে বা না বুঝে বা তাৎক্ষণিক এই মন্তব্য করে থাকতে পারেন। এজন্য তার পক্ষ থেকে অন্তত স্যরি বলা উচিত ছিল। তার যদি নারীর পোশাক নিয়ে আপত্তি থাকে সেটি তিনি তার পরিবারের ওপর প্রয়োগ করতে পারেন। অন্যদের পোশাক নিয়ে নাক না গলানোই উচিত হবে।