বি’স্ফোরক তথ্য দিলেন আকবরের বোন

| আপডেট :  ১৪ নভেম্বর ২০২২, ০৭:৩২ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৪ নভেম্বর ২০২২, ০৭:৩২ অপরাহ্ণ

চিকিৎসারত অবস্থায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে গত রোববার (১৩ নভেম্বর) শেষনিঃশ্বাস ত্যাগ করেছেন সংগীতশিল্পী আকবর।

আর আকবরের মৃত্যুর পর বিস্ফোরক তথ্য দিয়েছেন বোন রিজিয়া বেগম। তিনি কান্না জড়িত কণ্ঠে বলেন, তার ভাইয়ের চিকিৎসার জন্য অনেকে লাখ লাখ টাকা দিলেও তার ভাইয়ের চিকিৎসা হয়নি। তিনি বিনা চিকিৎসায় মারা গেছে।

এসময় তিনি আরও বলেন, কয়েক মাস আগে তিনি ঢাকাতে আকবরের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। ওই সময় আকবর তাকে বলেছেন, ‘আমারে যশোরে নিয়ে যা, আমি এখানে থাকতে চাই না। এখানে আমার চা খাওয়ার টাকাও নেই।

এসময় সোমবার (১৪ নভেম্বর) দুপুরে আকবরের গ্রামের বাড়িতে অবস্থান করছিলেন দ্বিতীয় স্ত্রী কানিজ ফাতিমা। তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি।

তবিবর নামে রিকসা চালক বলেন, ‘একসঙ্গে আমি আর আকবর এই শহরে কতো রিকশা চালিয়েছি। আকবর কিশোর কুমারের মতোই গান করতো। তাই তার রিকসার নাম নিয়েছিল কিশোর এক্সপ্রেস। তারকা খ্যাতি পাওয়ার পরেও তার সেই রিকসা ছিলো; পরে সেটা বিক্রি করে দেন তিনি।

যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহারুল ইসলাম বলেন, আকবর রিকশা চালক ছিলেন। ইত্যাদির মাধ্যমে গায়ক হিসেবে জনপ্রিয়তা পায়। দেশের খেটে খাওয়া মানুষ তাকে সবচেয়ে বেশি ভালবেসেছে। মানুষের ভালবাসায় আকবর জনপ্রিয় শিল্প হয়েছে। তার মাধ্যমে আমাদের ইউনিয়নের মানুষ সম্মানিত হয়েছে।

প্রসঙ্গত, ২০০৩ সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান গাওয়ার সুযোগ পেয়েছিলেন আকবর। বাগেরহাটের এক ব্যক্তি সেদিন আকবরের গান শুনে মুগ্ধ হন। তিনিই ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লেখেন। আকবরের প্রতিভা সম্পর্কে জানান। এরপর ‘ইত্যাদি’ কর্তৃপক্ষ আকবরের সঙ্গে যোগাযোগ করে। ওই বছর ‘ইত্যাদি’ অনুষ্ঠানে কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে’ গানটি গেয়ে রাতারাতি পরিচিতি পেয়ে যান আকবর।