মেয়ের কপালে চুমু দিয়ে আকবর বলেন ‘এটাই আমার শেষ চুমু’

| আপডেট :  ১৪ নভেম্বর ২০২২, ০৫:২৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৪ নভেম্বর ২০২২, ০৫:২৪ অপরাহ্ণ

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে গান গেয়ে পরিচিতি পাওয়া কণ্ঠশিল্পী আকবর আলী গাজী মারা গেছেন। রবিবার (১৩ নভেম্বর) দুপুরে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি নিঃশ্বাস ত্যাগ করেন। আকবরের স্ত্রী কানিজ ফাতেমা এ তথ্য নিশ্চিত করেন।

আকবরের স্ত্রী কানিজ ফাতেমা গণমাধ্যমে বলেন, অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন গায়ক আকবর। কিডনির জটিলতায় তার শরীরে পানি জমেছিল। এ কারণে আকবরের ডান পা নষ্ট হয়ে যায়। ফলে সম্প্রতি তার পা কেটে ফেলে দেওয়া হয়েছে।

ইত্যাদি’তে কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ নতুন করে গেয়েছিলেন আকবর সেখান থেকে তাকে বেশ পরিচিতি এনে দেয়। এরপর ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটি দর্শক-শ্রোতার কাছে জনপ্রিয়তা পায়। এতে, এই গানে আকবরের স্ত্রী রূপে অভিনয় করেন চিত্রনায়িকা পূর্ণিমা।

আকবর পৃথিবী ছেড়ে যাওয়া সময় অথৈ নামে এক মেয়েকে রেখে যান। বাবার শূন্যতা মেয়ে অথৈয়ের বুকফাটা কান্না থামানো শান্তনা দেবার যেনো শুধু বাবাই ছিলেন। সেই বাবাকে না পেয়ে শুধু বাবার স্মৃতিগুলো তাকে তাড়িয়ে বেড়াচ্ছে।

বাবাকে স্মৃতিচারণ করতে গিয়ে অথৈ গণমাধ্যমকে জানান, আমি যখন বাবাকে দেখতে গেলাম, তখন জিজ্ঞেস করেছিলাম আব্বু কষ্ট হচ্ছে? আব্বু আমার কপালে চুমু দিয়ে বলে, এটাই শেষ দিয়ে গেলাম। আর কোনোদিন দেব না। আমি মনে হয় বাঁচব না। তোদের রাস্তায় ভাসিয়ে দিয়ে গেলাম। আমাকে মাফ করে দিস। কথাগুলো বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি।