গায়ক আকবরের স্মৃতিচারণ করে যা বললেন পূর্ণিমা

| আপডেট :  ১৪ নভেম্বর ২০২২, ০৪:২১ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৪ নভেম্বর ২০২২, ০৪:২১ অপরাহ্ণ

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে গান গেয়ে পরিচিতি পাওয়া কণ্ঠশিল্পী আকবর আলী গাজী মারা গেছেন। রবিবার (১৩ নভেম্বর) দুপুরে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। জনপ্রিয় গায়ক আকবরের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশের শোবিজ অঙ্গনে।

ইত্যাদি’তে কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ নতুন করে গেয়েছিলেন আকবর সেখান থেকে তাকে বেশ পরিচিতি এনে দেয়। এরপর ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটি দর্শক-শ্রোতার কাছে জনপ্রিয়তা পায়। এতে, এই গানে আকবরের স্ত্রী রূপে অভিনয় করেন চিত্রনায়িকা পূর্ণিমা।

আকবরের মৃত্যুতে বেশ দুঃখ প্রকাশ করেছেন নায়িকা পূর্ণিমা। কারণ, আকবরকে ঘরে এই নায়িকার রয়েছে অনেক স্মৃতি। পূর্ণিমা গণমাধ্যমে বলেন, উনার (আকবর) মৃত্যুর সংবাদ পেয়ে অনেক খারাপ লাগছে। দীর্ঘদিন ধরেই তো উনি (আকবর) অসুস্থ ছিলেন। চিকিৎসার জন্যও নানান বেগ পেতে হয়েছে। অনেক কষ্ট পেয়ে তিনি মারা গিয়েছেন। তার আত্মার শান্তি কামনা করছি।

‘তোমার হাতপাখার বাতাসে’র শুটিংয়ের স্মৃতিচারণ করে নায়িকা পূর্ণিমা বলেন, কাজটি করার সময় তিনি (আকবর) বেশ নার্ভাস ছিলেন। তার জীবনে এটি বিশাল একটি কাজ। আমার সঙ্গে বসে আছেন তিনি। আমি হাত পাখার বাতাস করছি তাকে, খাওয়াচ্ছি। হাত ধরারও কিছু দৃশ্য ছিলো। এত বেশি নার্ভাস ছিলেন যে, পাশে বসবেন কী বসবেন না, তা নিয়েও সংশয়ে ছিলেন।

তিনি আরও বলেন, আমি আর সংকেতদা তাকে যেভাবে বুঝিয়েছি সেভাবেই শেষ পর্যন্ত কাজটি করেছেন। বোঝাই যায়নি এই ধরনের কাজ এটাই তার প্রথম। যেহেতু গানটি আকবরের মৌলিক গান ছিল, সে সময় এই গানের জন্যও আমি অনেক ভক্তের ভালোবাসা পেয়েছি।