সাধারণ সম্পাদক পদ : জায়েদ নাকি নিপুণ, জানা যাবে….

| আপডেট :  ১৪ নভেম্বর ২০২২, ০৩:২২ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৪ নভেম্বর ২০২২, ০৩:২১ অপরাহ্ণ

বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদের চেয়ারে জায়েদ খান নাকি নিপুণ বসবে জানা যাবে আগামী ২০ নভেম্বর। চলতি বছরের শুরুতে শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদের জন্য কম জল ঘোলা হয়নি। এমনকি পদে কে বসবে এনিয়ে আইনী প্রক্রিয়া এখনো চলমান রয়েছে। এনিয়ে সেসময় ‘টপ অব দ্য কান্ট্রিতে’ রুপ নিয়েছিলো। এনিয়ে গণমাধ্যমে কম শিরোনাম হয়নি?

এ নিয়ে মাঝে তেমন আলোচনা না থাকায় অনেকে ভুলেই গিয়েছিলো তবে, সেই সাধারণ সম্পাদক পদে কে দায়িত্ব পালন করবে এনিয়ে কোন সমাধান হয়নি। সাধারণ সম্পাদক পদে কে বসবেন? জায়েদ নাকি নিপুণ তা জানা যাবে আগামী ২০ নভেম্বর। তবে দুইজনই আশাবাদী, এই চেয়ারে তিনিই বসবেন। এই চেয়ার বাঁ পদ নিয়ে আরেক দফা পিছিয়েছে মামলার আপিল শুনানি। শুনানির তারিখ নির্ধারণ আপিল বিভাগ আগামী ২০ নভেম্বর।

এদিকে, নিপুণের আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে ১৩ নভেম্বর বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন। আদালতে জায়েদ খানের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। অন্যদিকে নিপুণের পক্ষে সময় আবেদন করেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ।

উল্লেখ্য, নিপুণের অভিযোগ ছিল, বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক, প্রধান নির্বাচন কমিশনার— সবাই কাজ করেছেন জায়েদ খানের পক্ষে। আর তাই ফলাফল তার বিপক্ষে গেছে। পাশাপাশি সাধারণ সম্পাদক পদে জয়ী হতে জায়েদ খান টাকা দিয়ে ভোট কিনেছেন বলেও দাবি করেছেন নিপুণ৷ নির্বাচনের দিন থেকেই এ অভিযোগ করে আসছেন তিনি।