এবার ভারতের ম্যাচ থেকে বাদ বাংলাদেশের বিপক্ষে রায় দেয়া সেই এরাসমাস ও ল্যাংটন

| আপডেট :  ৭ নভেম্বর ২০২২, ০৬:০৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ৭ নভেম্বর ২০২২, ০৬:০৭ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি ২০২২ বিশ্বকাপের দুটি সেমিফাইনাল খেলার জন্য আম্পায়ার এবং ম্যাচ রেফারিদের নাম ঘোষণা করেছে আইসিসি। সেমিফাইনাল থেকে বাদ পড়েছেন সুপার টুয়েলভের অন্তত দুটি ম্যাচে ভুলভাল আম্পায়ারিং করা ল্যাংটন রুজেরে। আগামী ৯ এবং ১০ নভেম্বর খেলা দুটি অনুষ্ঠিত হবে। ১ম ম্যাচে নিউজিল্যান্ড-পাকিস্তান এবং দ্বিতীয় ম্যাচে ভারত-ইংল্যান্ড ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে।

এদিকে আইসিসি জানিয়েছে, ৯ নভেম্বর নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচের ফিল্ড আম্পায়ার থাকবেন মাইরাস এরাসমাস এবং রিচার্ড লিলিংওর্থ। তৃতীয় আম্পায়ার রিচার্ড ক্যাটেলবরা, চতুর্থ আম্পায়ার মাইকেল গফ এবং ক্রিস ব্রড থাকবেন ম্যাচ রেফারি। ম্যাচটি অনুষ্ঠিত হবে সিডনিতে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

এরপর দ্বিতীয় সেমিফাইনালে ভারত-ইংল্যান্ডের ম্যাচে থাকছেন না এরাসমাস। যিনি বাংলাদেশ-ভারতের সুপার টুয়েলভের ম্যাচে বিরাট কোহলির ফেক ফিল্ডিং দেখেও না দেখার ভান করেছিলেন। অ্যাডিলেডে ১০ নভেম্বর বাংলাদেশ সময় দুপুর ২টায় অনুষ্ঠিতব্য সেমিফাইনালের ম্যাচটির ফিল্ড আম্পয়ার থাকবেন কুমার ধর্মসেনা এবং পল রেইফেল। এছাড়া থার্ড আম্পায়ার ক্রিস গ্যাফানি, চতুর্থ আম্পায়ার রড টাকার এবং ডেভিড বুন ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন।

এর আগে গতকাল সুপার টুয়েলভের ম্যাচে সাকিব আল হাসানের বিরুদ্ধে এলবিডাব্লিউয়ের ভুল সিদ্ধান্ত দিয়েছেন থার্ড আম্পায়ারের দায়িত্বে থাকা জিম্বাবুয়ের ল্যাংটন রুজেরে। বল ব্যাট ছুঁয়ে সাকিবের প্যাডে লাগার পরও তিনি অবিশ্বাস্যভাবে আউটের সিদ্ধান্ত দেন।

আগের ম্যাচে ভারতের বিপক্ষে ম্যাচে একটা ফেইক ফিল্ডিং করেছিলেন বিরাট কোহলি। বিষয়টি তখনই আম্পায়ার এরাসমাসকে জানান নাজমুল হোসেন শান্ত। কিন্তু আম্পায়ার দাবি করেন, তিনি এমনটা দেখেননি!