তুমি আমার ‘রাঙা মুলো’ হয়েই থাকবে আজীবন: শাবনূর

| আপডেট :  ২৭ অক্টোবর ২০২২, ০১:৩৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৭ অক্টোবর ২০২২, ০১:৩৩ অপরাহ্ণ

‘শুভ জন্মদিন রিয়াজ। তোমার কি মনে আছে, চলচ্চিত্রে প্রথম তুমি যখন এসেছিলে তখন আমি তোমার নাম দিয়েছিলাম রাঙা মুলো।’ বলে মন্তব্য করেছেন কালজয়ী ঢাকাই সিনেমার অভিনেত্রী শাবনূর।

বুধবার (২৬ অক্টোবর)। চিত্রনায়ক রিয়াজের জন্মদিন। ১৯৭২ সালের ২৬ অক্টোবর জন্মগ্রহণ করেন এক সময়ের আলোচিত ও জনপ্রিয় এই অভিনেতা।

নিজের ফেসবুকের এক স্ট্যাটাসে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে শাবনূর বলেন, ‘শুভ জন্মদিন রিয়াজ। অসংখ্য রোমান্টিক সিনেমা করেছি দুজন একসঙ্গে! আমাদের অসংখ্য স্মৃতি রয়েছে! ভালো থাকো সবসময়।

রিয়াজকে নিয়ে সেই পোস্টে শাবনূর আরও বলেন, তোমার কি মনে আছে, চলচ্চিত্রে প্রথম তুমি যখন এসেছিলে তখন আমি তোমার নাম দিয়েছিলাম রাঙা মুলো। কারণ তুমি ভীষণ কিউট ছিলে! তুমি আমার কাছে এমন রাঙা মুলো হয়েই থাকবে আজীবন!

তিনি আরো লেখেন, ‘অসংখ্য রোমান্টিক সিনেমা করেছি দুজন একসঙ্গে! আমাদের অসংখ্য স্মৃতি রয়েছে!’

অনেক স্মৃতি থেকে একটা একটা ঘটনা উল্লেখ করে শাবনূর লেখেনে, “বিয়ের ফুল সিনেমান ‘মন না দিলে হয় কি প্রেম তাই’ গানের শুটিং করছিলাম কক্সবাজার এক হোটেলের সামনে! আমার পায়ের কাছেই ছিল একটি বিষধর সাপ যা আমি খেয়াল করিনি আর তুমিও বলোনি কারণ আমি সাপ ভীষণ ভয় পেতাম! তুমি সাপটিকে পা দিয়ে চাপ দিয়ে ধরেই শটটি সম্পূর্ণ করেছিলে আর পুরো ঘটনাটাই ছিল আমার অজানা! শট দেওয়ার পর আমি তা জানার সঙ্গে সঙ্গেই ভয়ে দিয়েছিলাম এক দৌড়। এমন আরো অনেক মজার স্মৃতি তোমার সঙ্গে রয়েছে!’

লেখার শেষে জন্মদিনে রিয়াজকে অনেক অনেক ভালোবাসা আর শুভকামনা জানান শাবনূর। বলেন, ‘ভালো থাকো সবসময়’।

উল্লেখ, প্রয়াত নায়ক জসীমের হাত ধরে ‘বাংলার নায়ক’ চলচ্চিত্রের মাধ্যমে ঢাকাই সিনেমায় নায়ক রিয়াজের অভিষেক হয় ১৯৯৫ সালে। নান্দিত এই অভিনেতা ১৯৯৭ সালে মহম্মদ হান্নান পরিচালিত ‘প্রাণের চেয়ে প্রিয়’ সিনেমার মাধ্যমে জনপ্রিয় হয়ে উঠেন।