এ জন্মদিন আমার জন্য নতুন এক গল্প: পরিমনি

| আপডেট :  ২৫ অক্টোবর ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৫ অক্টোবর ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ণ

পরীমনির এবারের জন্মদিন আয়োজনে ছিল বেশ কিছু চমক। জাতীয় দুর্যোগের এ রাতে সব শংকা কাটিয়ে পরীমনি এলেন, সময়ের হিসেবে জন্মদিন পেরিয়ে একদিন পর কাটলেন কেক। তবে ঝড়-বৃষ্টির দাপটে এবার অন্যান্যবারের মতো উদযাপনের জৌলুসটা ছিল না। ছিল না দুরন্তপনা, ছিলেন শান্ত, ধীর-স্থির। উপস্থিতিও ছিল একেবারেই কম।

সন্তানকে কোলে নিয়ে স্বামী ও নানার সঙ্গে জন্মদিন পালনের আয়োজনে কমতি রাখেননি পরী। শুভাকাঙ্ক্ষী যারা হাজির হয়েছিলেন প্রাকৃতিক দুর্যোগ সহ্য করে তাদের নিয়েই জীবনের আরও একটি বছর বেশ আনন্দেই শুরু করলেন ‘স্বপ্নজাল’র নায়িকা।

পরীর সঙ্গে ছিলেন স্বামী শরিফুল রাজ। আর সবচেয়ে বড় উপহার তাদের প্রথম ও একমাত্র সন্তান রাজ্য ছিল পরীর কোলে। আগের জন্মদিনগুলোতে পরী শুধু তার নানাকে নিয়ে কেক কাটতেন, এবার কেক কাটলেন নানাসহ স্বামী-সন্তানকে নিয়ে। যদিও কেক কাটতে কাটতে ঘড়ির কাঁটায় ছাড়িয়ে গিয়েছিল রাত ১২টার ঘর।

কেক কাটতে কাটতে ঘড়ির কাঁটায় ছাড়িয়ে গিয়েছিল রাত ১২টার ঘর। জন্মদিন উপলক্ষে প্রকাশ করা হয় পরীমনি অভিনীত অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন সিনেমার গান। পরীমনির কাহিনীতে একটি অডিও-ভিস্যুয়াল প্রদর্শন করা হয়।

যেখানে পরী বলেন, একদিন সকালে অনুভব করলাম আমার জীবনে আরও একজন আসছে। রাজকে বললাম, রাজ বললো আসুক আমার পাশে ঘুমাবে। তখন আমি রাজের ঘুমন্ত মুখটা দেখছিলাম। রাজ্যের মধ্যে কখনও আমাকে দেখি আবার রাজকে দেখি। আমার জন্য তাঁর অদ্ভুত একটা মায়া তৈরি হচ্ছে। আমি টের পাই। ওর সাথে জড়াজড়ি করে থাকি। এ জন্মদিন তাই আমার জন্য নতুন এক গল্প। মা পরীর প্রথম জন্মদিন। পরী তার স্বামী রাজকে পাশে থাকার জন্য আনুষ্ঠানিক ধন্যবাদ জানান।