ঘুমন্ত চলচ্চিত্রাঙ্গনকে জাগ্রত করেছেন নিপুণ

| আপডেট :  ২৩ অক্টোবর ২০২২, ০৬:৩২ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৩ অক্টোবর ২০২২, ০৬:৩২ অপরাহ্ণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন অনুষ্ঠিত হয় এ বছরের জানুয়ারি মাসে। এতে সভাপতি পদে নির্বাচিত হন অভিনেতা ইলিয়াস কাঞ্চন। এছাড়া সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন চিত্রনায়ক জায়েদ খান। কিন্তু তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অভিনেত্রী নিপুণ ভোটে অনিয়মের অভিযোগ তোলেন। বিষয়টি একপর্যায়ে আদালত পর্যন্ত গড়ায়। তবে এখন পর্যন্ত পদটির বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জানায়নি আদালত।

এদিকে সাধারণ সম্পাদকের পদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না আসার পরও যেন অদৃশ্য কোনো শক্তির বলে পদটির দায়িত্ব পালন করছেন নিপুণ! আর নির্বাচনী ইশতেহারে দেয়া অঙ্গীকার পূরণ করছেন বলেও জানালেন তিনি। সম্প্রতি ‘দামাল’ সিনেমার প্রচারণায় অভিনেত্রীর বক্তব্যে এমনই আভাস পাওয়া গেল।

অভিনেত্রী নিপুণ বলেন, দামাল টিম মাঠে খেলছে। কারণ এটা চলচ্চিত্রেরই একটা অংশ। আমরা যখন নির্বাচন করেছিলাম, তখন ইশতেহারে একটা কথা ছিল, চলচ্চিত্রের হারানো ঐতিহ্য আবার ফিরিয়ে আনব আমরা। আমরা যদি আসতে পারি সবাই মিলে চলচ্চিত্রের জন্য যা কিছু প্রয়োজন, যেভাবে প্রচার করার, যার সিনেমাই আসুক আমরা সেটার প্রচার করব। এটা তারই অংশ।

তিনি আরও বলেন, চলচ্চিত্র কী ছিল? একদম ঘুমিয়ে ছিল। সেখান থেকে আমরা চলচ্চিত্রের জন্য যা কিছু করার, প্রমোশন, প্রচারেই তো প্রসার। আগে যেটা হতো, রিকশা করে ছোট ছোট লিফলেট দেয়া হতো, মাইকিং হতো। এখন আমাদের অন্য একটা টাইম, ডিজিটাল টাইম। সেখান থেকে আমরা সব সিনেমার ওখানে যাচ্ছি, প্রচার করছি এবং করব।

রায়হান রাফির পরিচালনায় মুক্তিযুদ্ধের সময়ের ফুটবল দলের ঘটনা নিয়ে নির্মাণ করা হয়েছে ‘দামাল’ সিনেমা। আগামী ২৮ অক্টোবর মুক্তি পেতে যাওয়া এই সিনেমায় অভিনয় করেছেন শরিফুল রাজ, সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, ইন্তেখাব দিনার, মামুন অপু, সামিয়া অথৈ, শাহানাজ সুমী প্রমুখ।

প্রসঙ্গত, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে বিচাররাধীন সাধারণ সম্পাদকের পদটির মামলার বিষয়ে আপিল বিভাগে শুনানিতে সময় নিয়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। রোববার (২৩ অক্টোবর) বেলা ১২টার দিকে জানা গেছে এই তথ্য।