গ্রিন সিগন্যাল না পেলে বলব না : অপু বিশ্বাস

| আপডেট :  ১৮ অক্টোবর ২০২২, ০২:৫৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৮ অক্টোবর ২০২২, ০২:৫৫ অপরাহ্ণ

১১ই অক্টোবর কলকাতায় নিজের জন্মদিন পালন করেন ঢালিউড কুইন অপু বিশ্বাস। দুর্গাপূজা উদ্‌যাপন করতে কলকাতা গিয়েছিলেন তিনি। গত শুক্রবার দেশে ফেরেন তিনি। এসে সাংবাদিকদের সঙ্গে এক সৌজন্যমূলক সাক্ষাতে কথা বলেছেন তার এই ভ্রমণ ও কাজের বিষয় নিয়ে।

অপু বিশ্বাস বলেন, কলকাতায় বেশ কিছু কাজের বিষয়ে কথা হয়েছে, যা গ্রিন সিগন্যাল না পেলে এখন বলব না। এ জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে। এছাড়াও কিছু কাজ করা হয়েছে, যা খুব দ্রুত বাংলাদেশেও রিলিজ করা হবে। তাছাড়া ইন্দুবাংলা প্রেসক্লাব থেকে আমাকে সম্মানিত করা হয়েছে। ইন্ডিয়ান সাংবাদিকরা অনেক আন্তরিক।

তিনি আরও বলেন, তারা আমার জন্মদিনে কেকসহ মিষ্টির আয়োজন করেছিলেন। তারা আমাকে এবং আমার সন্তানকে অনেক ভালোবাসা দিয়েছে। আমার জীবনের শিক্ষক হচ্ছে সাংবাদিকরা। মানুষের ভালোবাসা পেতে ভাগ্য লাগে, আমি বুঝতে পারছি সেটা আমার হয়েছে।

প্রসঙ্গত, ২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন অপু। এরপর ২০০৬ সালে পরিচালক এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবিতে নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন তিনি। ছবিটি বক্স অফিস কাঁপানো ব্যবসা করায় অপু বিশ্বাস রাতারাতি তারকায় পরিণত হন।

সুপারহিট সব সিনেমার মাধ্যমে ঢালিউডের শীর্ষ নায়িকা হিসেবে প্রতিষ্ঠিত হন অপু বিশ্বাস। তার অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি সিনেমা হলো- ‘চাচ্চু’, ‘দাদীমা’, ‘পিতার আসন’, ‘কাবিননামা’, ‘আমার জান আমার প্রাণ’, ‘মনে প্রাণে আছো তুমি’, ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ‘নিঃশ্বাস আমার তুমি’ ইত্যাদি।

২০০৮ সালের ১৮ এপ্রিল সুপারস্টার শাকিব খানকে বিয়ে করেন অপু বিশ্বাস। তবে ক্যারিয়ারের কথা ভেবে দু’জনেই বিষয়টি গোপন রাখেন। ২০১৭ সালে বিয়ের কথা প্রকাশ্যে আনেন অপু। সেই সঙ্গে জানান, তিনি একটি সন্তানের মা হয়েছেন। সেই সন্তানের নাম আব্রাহাম খান জয়। ওই বছরের ২২ নভেম্বর তালাকের আবেদন করেন শাকিব। ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি এ দম্পতির বিবাহবিচ্ছেদ কার্যকর হয়।